sourav

ওয়েবডেস্ক: ছোটোবেলা থেকে দেশের জার্সিতে ক্রিকেট খেলার স্বপ্ন সব তরুণ খেলোয়াড়েরই থাকে। কিন্তু নিজের দেশের হয়ে না খেলে যদি অন্য দেশের হয়ে খেলতে হয়? তেমনই ঘটনা কিন্তু ঘটল ২৭ বছর বয়সি সৌরভ নেত্রভাল্কারের ক্ষেত্রে। মুম্বইয়ের এই পেসারটি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ২০১০ সালে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন। তবে সেই সৌরভ এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেট অধিনায়ক। বিশ্বাস হয়তো হচ্ছে না। তবে এটাই সত্যি।

মুম্বাইয়ের সর্দার পটেল ইন্সটিটিউটের ইঞ্জিনিয়ারিংয়ে গ্রাজুয়েট তিনি। মুম্বইয়ের হয়ে একটি রঞ্জি ম্যাচও খেলেছেন তিনি। ২০১০ সালের অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলের প্রতিনিধিত্বও করেছেন।

তবে ঘরোয়া ক্রিকেট ছেড়ে কম্পিউটার বিজ্ঞান পড়তে আমেরিকা কর্নেল ইউনিভার্সিটিতে চলে যান সৌরভ। কর্নেলে পড়াকালীন ফের ক্রিকেট খেলা শুরু করেন। সপ্তাহের শেষে ছয় ঘন্টা গাড়ি চালিয়ে ক্রিকেট খেলতে যেতেন। এবং চলতি বছর জানুয়ারিতে যোগ্যতাপূরণ করে মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলে সুযোগ পান।

অধিনায়ক হিসাবে তাঁর প্রথম পরীক্ষা ওমানের বিরুদ্ধে ডিভিশন থ্রি গেমে। ৯ নভেম্বর থেকে ১৯ নভেম্বর ওমানে ওই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here