টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন ফাফ দু’প্লেসি

0

খবরঅনলাইন ডেস্ক: টেস্ট থেকে অবসর ঘোষণা করলেন সাউথ আফ্রিকা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ও দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান ফাফ দু’প্লেসি (Faf Du Plessis)। সীমিত ওভারের ক্রিকেটে বেশি করে নজর দেওয়ার জন্য এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে পোস্ট করে দু’প্লেসি লেখেন, “নিজের মনের কাছে আমি পরিষ্কার। এটাই সেরা সময় নতুন কিছু শুরু করার।” তিনি আরও লেখেন, “১৫ বছর আগে কেউ যদি আমায় বলত, ৬৯টি টেস্ট খেলব দেশের হয়ে, তবে তা অবিশ্বাস্য মনে হতো।”

Loading videos...

সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে ২ টেস্টের সিরিজে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। তার পরেই অবসরের সিদ্ধান্ত নিলেন অধিনায়ক। শেষ ২ টেস্টে ব্যাট হাতেও তেমন ছন্দে ছিলেন না দু’প্লেসি। টি২০ বিশ্বকাপে খেলার জন্যই ক্রিকেটের দীর্ঘতম ধরন থেকে অবসর নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

৬৯টি টেস্টে ৪১৬৩ রান করেছেন দু’প্লেসি। রয়েছে ১০টি শতরান, ২১টি অর্ধশতরান। গত ডিসেম্বরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে মাত্র ১ রানের জন্য দ্বিশতরান হাতছাড়া করেন দু’প্লেসি। ফলে টেস্টে তাঁর সর্বোচ্চ রান ১৯৯ রয়ে যাবে।

অভিষেক ম্যাচে শতরান করে টেস্ট ক্রিকেট শুরু করেছিলেন দু’প্লেসি। ২০১২-এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ইনিংসে সেই শতরানের জোরে কোনো রকমে ,ম্যাচ বাঁচিয়েছিল সাউথ আফ্রিকা।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

জমে উঠেছে শেষ চারের লড়াই, কেরলকে পর্যুদস্ত করে হায়দরাবাদ উঠে এল তিন নম্বরে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন