Connect with us

ক্রিকেট

১৭ বছর আগের সেই দুঃস্বপ্নের স্মৃতি ফেরাল বেসিন রিজার্ভের সকাল

Published

on

ভারত ১২২-৫ (রাহানে ৩৮, অগ্রবাল ৩৪, জেমিসন ৩-৩৮)

ওয়েলিংটন: বেসিন রিজার্ভ আর ভারতের দুঃস্বপ্ন কি ওতপ্রোত ভাবে জড়িত? না হলে, ১৭ বছর আগের একটা সকালে যে ঘটনাটি ঘটেছিল, হুবহু সেই এক ঘটনা এ বার ঘটল কী ভাবে?

সে বার সহবাগ, সচিন, লক্ষ্মণ, সৌরভকে নিয়ে গড়া ব্যাটিং লাইনআপ টেস্টের প্রথম দু’ঘন্টার মধ্যেই ভেঙে পড়েছিল। একা কুম্ভ হয়ে লড়েছিলেন শুধু রাহুল দ্রাবিড়। এ দিন নেহাৎ বৃষ্টি নামল তাই রক্ষে, নইলে দিনের শেষে ভারত ১৭ বছর আগের মতোই ১৭০-এর ঘরে অলআউট হত না কে বলতে পারে!

বেসিন রিজার্ভে টেস্টের প্রথম সকাল ব্যাট করা সব সময়ে চ্যালেঞ্জের ব্যাপার। তার ওপর যদি আকাশ মেঘলা হয়, তা হলে তো সেটা ব্যাটসম্যানদের কাছে সাক্ষাৎ মৃত্যুর সমান। এই পরিমাণ হাওয়া বিশ্বের আর কোনো ক্রিকেট মাঠে দেয় কি না জানা নেই।

ফলে এখানে যদি সবুজ পিচ হয় আর আকাশ যদি মেঘলা হয়, তা হলে বোলারদের পাশাপাশি হাওয়ারও মোকাবিলা করতে হয় ব্যাটসম্যানদের। এ দিন যেমন নিউজিল্যান্ড বোলারদের পুরোপুরি সাহায্য করে গেল তীব্র হাওয়া।

টিম সাউদির যে আউটসুইং পৃথ্বী শ’য়ের স্টাম্প ছিটকে দিল তাতে যে হাওয়াও কলকাঠি নেড়েছিল, তা বলার অপেক্ষা রাখে না। পৃথ্বীকে যথেষ্ট সাবলীল মনে হচ্ছিল শুরু থেকে। আগ্রাসীও ছিলেন। কিন্তু সাউদির ওই আউটসুইংটি সব স্বপ্ন ভেঙে দিল তাঁর।

এ বার ত্রাস হয়ে দেখা দিলেন কাইল জেমিসন। কে বলবে এই বোলারটি এ দিন তাঁর অভিষেক করছেন। নবাগত এই জেমিসনের কাছে হার মানলেন চেতেশ্বর পুজারা আর বিরাট কোহলি। ভারতের স্কোর তখন তিন উইকেটে ৫০।

পরবর্তী ৪৬ রানের মধ্যে ভারতের যে আর কোনো উইকেট পড়েনি, তার কারণ অজিঙ্ক রাহানে আর ময়াঙ্ক অগ্রবালের লড়াই। কিউয়ি বোলার আর হাওয়া, দু’টোর সঙ্গেই সমানে ঝুঝছিলেন এই দুই ব্যাটসম্যান। মধ্যাহ্নভোজন পর্যন্ত দলকে নিরাপদে পৌঁছে দেন। তবে বিরতির পরে ফের ধাক্কা।

এ বার আসরে নামলেন ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডের সব থেকে ভয়ংকর বোলার কী ভাবে প্রথম সেশন উইকেট পাননি, সেটাই আশ্চর্যের। ময়াঙ্ককে ফিরিয়ে সেই অপ্রাপ্তি মিটিয়ে নেন তিনি। কিছুক্ষণের মধ্যে প্যাভিলিয়নে হনুমা বিহারীও।

আরও পড়ুন অনষ্টুপ ১৫৭, বাংলা ৩৩২

ভারতের স্কোর পাঁচ উইকেটে ১০১। এই পরিস্থিতিতে রাহানের সঙ্গে হাল ধরতে আসেন ঋষভ পন্থ। ব্যাটিংয়ের জোরেই যে তিনি ঋদ্ধিমান সাহার বদলে দলে ঢুকেছেন, তা বলার অপেক্ষা রাখে না। বৃষ্টিটা এসে গেল বলে বেঁচে গেলেন পন্থও। কারণ নিজের উইকেটটা ছুড়ে না দিলেও, পন্থ যেটুকু সময় এ দিন ক্রিজে ছিলেন, অত্যন্ত নড়বড়ে লেগেছে।

যা-ই হোক, শুক্রবার পুরো খেলা হলে হয়তো দেড়শোর কাছাকাছি অলআউট হয়ে যেত ভারত। দ্বিতীয় দিনেও যে ভারতের প্রথম ইনিংসের ব্যাটিং দেখা যাবে সেটাই রক্ষা। আবহাওয়া যদি ভালো হয়, তা হলে পন্থের ব্যাট চলতেও পারে। কিন্তু শুক্রবার পুনরাবৃত্তি হলে, কী অবস্থা হতে পারে, তা সহজেই অনুমেয়।

ক্রিকেট

কাঁধে চোট পেলেন রবিচন্দ্রন অশ্বিন, দিল্লি শিবিরে আশঙ্কা

তবে অশ্বিনের চোট সম্ভবত গুরুতর নয়, তেমনই ইঙ্গিত দিয়েছেন দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার।

Published

on

Ravichandran Ashwin
রবিবার, কাঁধে চোট পেয়ে মাঠ ছাড়েন অশ্বিন।

খবরঅনলাইন ডেস্ক: নতুন দলের হয়ে প্রথম ওভারে বল করতে এসে পুরোনো দলের বিরুদ্ধে দুর্দান্ত শুরু করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। কিন্তু ওভারটা শেষ হল তাঁর কাছে দুঃস্বপ্ন নিয়ে। কাঁধে চোট পেয়ে মাঠের বাইরে বেরিয়ে গেলেন তিনি।

পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে দিল্লির হয়ে সপ্তম ওভারে বল করতে আসেন অশ্বিন। ওই ওভারেই দুই উইকেট নেন তিনি। ফিরে যান করুন নায়ার আর নিকোলাস পুরান। কিন্তু ওভারের শেষ বলে ডান দিকে ঝাঁপিয়ে রান বাঁচাতে গিয়ে কাঁধে চোট পান এই অফস্পিনার।

দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ফিজিয়ো প্যাট্রিক ফারহার্টের সাহায্যে মাঠের বাইরে যান তিনি। দিল্লি ক্যাপিটালসের তরফেও ম্যাচ চলাকালীন টুইট করে বলা হয়, ‍‘‍‘চোট পেয়ে মাঠের বাইরে অশ্বিন। আশা করা যায়, গুরুতর হবে না এই চোট।’’

আইপিএলের তরফেও টুইট করে জানানো হয়, ‍‘‍‘অশ্বিনের কাঁধে চোট। ডান দিকে ঝাঁপিয়ে বাঁ কাঁধে আঘাত পেয়েছেন। মাঠে ছেড়ে উঠে গিয়েছেন তিনি। এটা একটা বড়ো ধাক্কা হতে পারে।’’

তবে অশ্বিনের চোট গুরুতর নয় বলেই ইঙ্গিত পাওয়া গিয়েছে দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ারের কথায়। রবিবার ম্যাচ শেষে তিনি বলেন, “আমার সঙ্গে অশ্বিনের সামান্য কথা হয়েছে। ও কিন্তু আমাকে বলেছে, পরের ম্যাচের জন্য তৈরি রয়েছে। তবে দিনের শেষে ফিজিয়োর সিদ্ধান্তই সকলকে মেনে নিতে হবে। তবে অশ্বিন খুবই শক্ত মনের ছেলে। আশা করি, ওকে আমরা পরের ম্যাচে পাব। ওর ওভারটাই আমাদের চালকের আসনে বসিয়ে দেয়।”

উল্লেখ্য, রবিবার পঞ্জাবের বিরুদ্ধে সুপার ওভারে দুর্দান্ত জয় পায় দিল্লি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

সুপার ওভারে পঞ্জাবকে হারিয়ে জয় ছিনিয়ে নিল দিল্লি

Continue Reading

ক্রিকেট

বদলে যাওয়া আইপিএলের শুরুতেই ‘বদলা’, জয়যাত্রা শুরু ধোনিবাহিনীর

Published

on

chennai superkings

মুম্বই ১৬২-৯ (সৌরভ ৪২, ডে কক ৩৩, এনগিডি ৩-৩৮)

চেন্নাই ১৬৩-৫ (রায়ুড়ু ৭১, দু’প্লেসি ৫৫ অপরাজিত, বোল্ট ১-২০)

খবরঅনলাইন ডেস্ক: সব দিক থেকেই বদলে গিয়েছে এ বারের আইপিএল। যে পরিস্থিতিতে টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে, তাতে সহজেই এই টুর্নামেন্টকে ঐতিহাসিক আখ্যা দেওয়া যায়। আর এই ঐতিহাসিক মুহূর্তের শুরুতেই বদলা। মরুদেশে আয়োজিত প্রথম ম্যাচেই গত বছরের চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে লিগ শুরু করল চেন্নাই সুপারকিংস।

খাতায় কলমে এই আইপিএলের সব থেকে বয়স্ক দল চেন্নাই সুপারকিংস। টুর্নামেন্ট শুরু হাওয়ার আগে কোভিডাতঙ্কে জর্জরিত হয়েছিলেন এই দলটার অনেকেই। শনিবার তাদের রান তাড়া করা শুরুটা দেখে মনে হচ্ছিল কোভিডের সেই আতঙ্ক এখনও কাটিয়ে উঠতে পারেনি তারা।

১৬৩ রান তাড়া করতে নেমে মাত্র ৬ রানের মাথাতেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়েছিল হলুদ জার্সিধারীরা। কিন্তু ধীরে ধীরে দলকে সেই বিপদ থেকে বের করে আনেন ফাফ দু’প্লেসি এবং অম্বতি রায়ুড়ু।

গত বছর বিশ্বকাপের দল থেকে ছিটকে গিয়ে ‘অপমানে’ ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছিলেন রায়ুড়ু। পরে নিজের সিদ্ধান্ত বদলান তিনি। তবে তিনি যে এখনও ফুরিয়ে যাননি নির্বাচকদের সেটা বোঝানোর বাড়তি একটা তাগিদ সম্ভবত কাজ করছিল রায়ুড়ুর মধ্যে। আর সে কারণেই এ দিন শুরু থেকে আগ্রাসী ছিলেন তিনি।

দু’প্লেসির কিছুটা মন্থর ইনিংস আর রায়ুড়ুর আগ্রাসী ইনিংসে ভর করে ম্যাচে ফিরতে শুরু করে চেন্নাই। ১১৫ রানের জুটিটি ভেঙে দেন লেগ স্পিনার রাহুল চাহর। ৭১ রানের দুর্ধর্ষ ইনিংস খেলে রায়ুড়ু যখন ফিরে যাচ্ছেন, তখনও চেন্নাইকে শেষ চার ওভারে ৪২ রান করতে হত জেতার জন্য।

পাঁচ নম্বরে ধোনি নামেননি, পাঠিয়েছিলেন রবীন্দ্র জাদেজাকে। কিন্তু স্কোরবোর্ডে খুব একটা প্রভাব না ফেলে জাদেজাও যখন ফিরে গেলেন তখন ধোনিকে দেখতে চেয়েছিলেন ভক্তরা। কিন্তু তখন ব্যাট করতে নামেন স্যাম কারান। জয়ের জন্য তখন প্রয়োজন ২৯ বলে ১৭।

তবে কারান নেমে পর পর দু’ বলে ছয় আর চার মেরে খেলার মোড় চেন্নাইয়ের পক্ষে নিয়ে চলে আসেন পুরোপুরি। শেষ দু’ ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য দরকার ছিল ১৬। ১৯তম ওভারের প্রথম বলে ফের ছক্কা হাঁকান কারান। ষষ্ঠ বলে বুমরাহকে স্কুপ করতে গিয়ে তিনি যখন আউট হলেন তখন ম্যাচে একটি দলই জিততে পারত, চেন্নাই।

কারান আউট হতে অবশেষে ব্যাট হাতে নামেন ধোনি। কিন্তু তাঁকে বিশেষ কিছু করতে হয়নি। ততক্ষণে অর্ধশতরান পেরিয়ে গিয়েছেন দু’প্লেসি। শেষ ওভারে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ৫। শেষ ওভারের প্রথম দুই বলেই জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয় চেন্নাই।

ইনিংসের শুরুতে মুম্বই যতটা দুর্দান্ত ভাবে ব্যাটিং শুরু করেছিল, ইনিংস শেষ করল ঠিক ততটাই কুৎসিত ভাবে। সদ্য কোভিডমুক্ত হওয়া দীপক চাহরের প্রথম বলকেই দুর্দান্ত স্কোয়ার ড্রাইভে মাঠের বাইরে পাঠিয়ে দেন রোহিত শর্মা। ওপর প্রান্তে কুইন্টন ডে ককও তখন আক্রমণাত্মক।

দর্শকশূন্য স্টেডিয়ামকে এক বারের জন্যও মনে হয়নি দর্শকশূন্য। কারণ আমিরশাহি ক্রিকেট সংস্থার পক্ষ থেকে মাঠে বিশেষ ধরনের আওয়াজের ব্যবস্থা করা হয়েছে, যাতে মনে হচ্ছে গ্যালারি থেকে দর্শকরাই চিৎকার করছেন। তাই মুম্বইয়ের সৌরভ তিওয়ারি যখন ছয় মারছেন বা লুঙ্গি এনগিডি তখন একটার পর একটা উইকেট তখন বাঁধ ভাঙা উচ্ছ্বাসের আওয়াজ ভেসে আসছে গ্যালারি থেকে।

এনগিডির জন্যই মুম্বইয়ের ব্যাটিংয়ে ব্রেক পড়ে গেল এ দিন। একাদশ ওভারে দুই উইকেটে ৯২ ছিল তারা। স্কোর এগোচ্ছিল দুশোর দিকে। কিন্তু এর পরেই চেন্নাই বোলাররা ঘুরে দাঁড়ান।

হার্দিক পাণ্ড্য আর সেট হয়ে যাওয়া সৌরভ তিওয়ারিতে এক্কেবারে বাউন্ডারি লাইনের ধারে অসাধারণ কায়দায় তালুবন্দি করেন ফাফ দু’প্লেসি। অন্য দিকে ভালো প্রভাব ফেলতে পারেননি হার্দিক পাণ্ড্যও। এর ফলে কোনো রকমে ১৬০-এর গণ্ডি অতিক্রম করতে সক্ষম হয় মুম্বই।

সেই ফেব্রুয়ারির শেষে, শেষ বার ভারতীয় ক্রিকেটারদের দেখা গিয়েছিল। তার পর তো ক্রীড়াসূচিতে লকডাউন জারি হয়ে গেল। ক্রিকেটের পরিসংখ্যানকে সরিয়ে দিয়ে জায়গা দখল করে নিল একটা জিনিসের পরিসংখ্যান। রোজ কত জন আক্রান্ত হচ্ছেন, আর কত জন মারা যাচ্ছেন। সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের পরিস্থিতি।

সেই আতঙ্কের পরিস্থিতি থেকে মানুষকে কিছুটা বিনোদন দেওয়ার জন্য দরকার ছিল এই আইপিএলেরই। আপাতত আগামী ৫৩টা দিন কোভিডের আবহ থেকে কিছুটা মুক্তির নিঃশ্বাস নিতে পারবেন মানুষ।

Continue Reading

ক্রিকেট

আইপিএলের ঢাকে কাঠি, ১৪ মাস পরে ক্রিকেট মাঠে মহেন্দ্র সিংহ ধোনি

টসে জিতে ব্যাট ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

Published

on

IPL MS DHONI
ক্রিকেট মাঠে আবির্ভাব মহেন্দ্র সিংহ ধোনির।

খবরঅনলাইন ডেস্ক: দীর্ঘ অপেক্ষার অবসান। অবশেষে ঢাকে কাঠি পড়ল আইপিএলের (IPL)। শনিবার আবু ধাবিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে চেন্নাই সুপারকিংসের মুখোমুখি হল মুম্বই ইন্ডিয়ান্স। ১৩তম আইপিএলের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চেন্নাই।

ভারত তো বটেই গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের কাছে নজর ছিল একজনের ওপরে। সেই মহেন্দ্র সিংহ ধোনির আবির্ভাব হল ক্রিকেট মাঠে। নতুন স্টাইলে দাড়ি রাখতে দেখা গিয়েছে তাঁকে।

উল্লেখ্য, করোনাভাইরাসের বাড়বাড়ন্তের কারণে গত এপ্রিলে স্থগিত করে দেওয়া হয়েছিল আইপিএলের এই ১৩তম সংস্করণ। তার পর থেকে শুধুই অনিশ্চয়তা। সেপ্টেম্বরে আইপিএল আয়োজন করার চিন্তাভাবনা করা হলেও ভারতে তা কোনো ভাবেই সম্ভব হত না, কারণ এ দেশে দিনের পর দিন বাড়ল আক্রান্তের সংখ্যা।

অবশেষে, গোটা টুর্নামেন্টটাকেই সংযুক্ত আরব আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় এক মাস আগে থেকে আমিরশাহিতে পৌঁছে গিয়েছিল দলগুলি। কোয়ারান্টাইন শেষ করে নেমে পড়ে প্রস্তুতিতে।

অবশেষে, সব অপেক্ষা শেষ হল। আগামী প্রায় দু’মাস এখন ক্রিকেটে মজে থাকতে পারবেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

প্রথম মরশুমের ম্যাজিক কি পুনরাবৃত্তি করতে পারবে রাজস্থান রয়্যাল্‌স?

Continue Reading
Advertisement
দেশ5 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৮৬৯৬১, সুস্থ ৯৩৩৫৬

দেশ20 hours ago

সোমবার থেকে স্কুল খোলা বাধ্যতামূলক নয়, দেখে নিন কোন রাজ্য কী সিদ্ধান্ত নিল

Shreyas Iyer
ক্রিকেট3 days ago

আইপিএলের অন্যতম সেরা বোলিং লাইনআপ কি দিল্লি ক্যাপিটাল্‌সের?

ishan porel mohammad shami
ক্রিকেট3 days ago

কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে নতুন বলে বাংলার দুই পেসার?

কলকাতা3 days ago

ট্যাক্সি চালকের হাতে হেনস্থা মামলায় আলিপুর আদালতে গোপন জবানবন্দি সাংসদ- অভিনেত্রী মিমি চক্রবর্তীর

দেশ3 days ago

সাংসদদের বেতনে কোপ! কোভিড-১৯ পরিস্থিতিতে ব্যয় কমাতে বিল পাশ সংসদে

coronavirus
দেশ2 days ago

মোট আক্রান্তের সংখ্যায় পিছিয়ে, তবুও কোভিডমুক্তির সংখ্যায় আমেরিকাকে টপকে গেল ভারত

জীবন যেমন2 days ago

মাত্র কয়েক বারেই চুল সিল্কি করার দারুণ ৬টি ঘরোয়া উপায়

কেনাকাটা

কেনাকাটা2 days ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা5 days ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা1 week ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা2 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা2 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা3 weeks ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা4 weeks ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

kitchen kitchen
কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই ৮টি জিনিস কাজ অনেক সহজ করে দেবে

খবরঅনলাইন ডেস্ক: আজকাল রান্নাঘরের প্রত্যেকটি কাজ সহজ করার জন্য অনেক উন্নত ব্যবস্থা এসে গিয়েছে। তা হলে ঘণ্টার পর ঘণ্টা কষ্ট...

care care
কেনাকাটা1 month ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

কেনাকাটা2 months ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

নজরে