cricket-world-cup

ওয়েবডেস্ক: ইংল্যান্ডের মাটিতে আর কয়েক দিন পরই ক্রিকেট বিশ্বকাপ শুরু হয়ে যাবে। দলগত লড়াই যেমন থাকবে তেমনই বিপক্ষের সঙ্গে ‘ব্যক্তিগত’ লড়াইও থাকবে।

আরও পড়ুন: বিশ্বকাপের জন্য আর অপেক্ষা করতে পারছি না: তারকা অলরাউন্ডার

দেখে নিন তেমনই পাঁচ প্লেয়ার ব্যাটল, যা নজর কাড়তে পারে বিশ্বকাপে-

১। বিরাট কোহলি বনাম অ্যাডাম জাম্পা

পঞ্চাশ ওভারের ম্যাচে তিনবার কোহলিকে আউট করেছেন অস্ট্রেলিয়ার বোলার জাম্পা। অস্ট্রেলিয়ার আগামী দিনের স্পিন ভবিষ্যৎ বলা হচ্ছে তাঁকে। অন্য দিকে কোহলি এই মুহূর্তে বিশ্বের সেরা ক্রিকেটার। জাম্পার বিরুদ্ধে কোহলির রেকর্ডও ভালো। বিশ্বকাপে দুই মহারথীকে মুখোমুখি দেখতে মরিয়া ক্রিকেটপ্রেমীরা।

২। জাসপ্রীত বুমরাহ বনাম জস বাটলার

এই মুহূর্তে বিশ্বের এক নম্বর বোলার বুমরাহ। তাঁকে খেলতে রীতিমতো হিমশিম খাচ্ছেন ব্যাটসম্যানরা। বিশ্বকাপে ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য বুমরাহ। অন্য দিকে বাটলার এই মুহূর্তে বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার। ইংল্যান্ডের বড়ো ভরসা তিনি। মাঠের যে কোনো দিকে বল পাঠাতে সিদ্ধহস্ত তিনি।

৩। কাগিসো রাবাদা বনাম কেন উইলিয়ামসন

এই মুহূর্তে বিশ্বের অন্যতম তরুণ বোলার রাবাদা। আইপিএলে ভালোই দাগ কেটেছিলেন। দক্ষিণ আফ্রিকার পেস বোলিংয়ের দায়িত্ব তাঁর কাঁধে। অন্য দিকে উইলিয়ামসনের নেতৃত্বে তাকিয়ে নিউজিল্যান্ড। গতবার ফাইনালে উঠলেও হেরে যায় কিউয়িরা। পেস বনাম জাজমেন্ট লড়াই দেখতে ভালোবাসবেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল।

৪। ট্রেন্ট বোল্ট বনাম ক্রিস গেল

ক্রিস গেলকে নিয়ে নতুন কিছু বলার নেই। নিজের পঞ্চম এবং শেষ বিশ্বকাপে মাঠে নামবেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের ওপেনিংয়ের প্রধান ভরসা। বিপক্ষ থাকা নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এই মুহূর্তে বিশ্বের অন্যতম স্কিলফুল বোলার। কিউয়িদের পেস দায়িত্ব তাঁর কাঁধে। বাঁ-হাতি বোল্ট স্কিলফুল বোলিংয়ের অন্যতম উদাহরণ।

৫। মুজিব উর রহমান বনাম তামিম ইকবাল

বাংলাদেশের ওপেনিংয়ে অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান তামিম ইকবাল। আন্তর্জাতিক ক্রিকেটে বেশ পরিচিত নাম। সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে বেশ নজর কেড়েছেন। অন্যদিকে আসন্ন বিশ্বকাপে আফঘানিস্তান দলের অন্যতম ভরসা স্পিনার মুজিব। আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যেই নিজের ছাপ রেখেছেন এই স্পিনার।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here