ওয়েবডেস্ক: চলতি সপ্তাহের শনিবার থেকে শুরু হয়ে যাবে দ্বাদশ আইপিএলের মরশুম। প্রথম ম্যাচেই মাঠে নামবে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই। সামনে বেঙ্গালুরু। টি২০ মানেই ব্যাটিং ঝড়। টুর্নামেন্টে এমন অনেক খেলোয়াড় আছেন যারা টি২০-তে পাওয়ার হিটার বা প্রতিটা বলেই চার্জ করতে পারেন। রীতিমতো টি২০-তে ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন।

দেখে নিন তেমনই পাঁচ ক্রিকেটারের ব্যাপারে:

১। এম এস ধোনি

তাঁকে নিয়ে নতুন কিছু বলার নেই। অধিনায়ক হিসাবে তিন বার চেন্নাই সুপার কিংসকে আইপিএল খেতাব এনে দিয়েছেন। ১৭৫ ম্যাচে ৪০১৬ রান রয়েছে তাঁর। গড় ৪০.১৬। অর্ধশতক রয়েছে ২০টি। বিশ্বের অন্যতম সেরা ফিনিশার তিনি।

ms-600

২। এবি ডেভিলিয়ার্স

আইপিএলে স্ট্রাইকরেট ১৫০.৯৩। টি২০-র অন্যতম স্পেশালিস্ট তিনি। মাঠের যে কোনো জায়গায় বল পাঠাতে পারেন। টুর্নামেন্টের অন্যতম জনপ্রিয় খেলোয়াড়ও। নিজের দিনে একার হাতেই ম্যাচের ফয়সালা করে দিতে পারেন প্রাক্তন এই দক্ষিণ আফ্রিকান তারকা।

ab600

৩। কিরন পোলার্ড

মুম্বই ইন্ডিয়ান্সের রীতিমতো নির্ভরযোগ্য খেলোয়াড় তিনি। অনেক ম্যাচেই দলের ত্রাতা হয়ে দাঁড়িয়েছেন এই ক্যরিবিয়ান অলরাউন্ডার। ব্যাটের সঙ্গে বল হাতেও দলকে ভরসা দেন তিনি।

polard

৪। জশ বাটলার

গত বছর আইপিএলের শুরুতা ভালো ছিল না রাজস্থানের। তবে ব্যাটিংয়ে প্রথমদিকে বাটলার আনার পর রীতিমতো বদলে যায় তাঁদের খেলা। টি২০ ফরম্যাটে ইংল্যান্ডের অন্যতম সেরা ক্রিকেটার তিনি। টি২০-তে ৪০০০ রান রয়েছে তাঁর।

buttler600

৫। ক্রিস মরিস

টি২০ ফরম্যাটে অন্যতম জনপ্রিয় খেলোয়াড়। মিডল-অর্ডারে রীতিমতো ভরসা দিতে পারেন। তাঁর স্ট্রাইক রেট ১৬৬.৬৬। পারফরমেন্সের দিক দিয়ে গত দু’বছর দিল্লি দলের অন্যতম সেরা খেলোয়াড় তিনি।

morris600

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here