gopalbose1021

ওয়েবডেস্ক: প্রয়াত হলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার এবং অধিনায়ক গোপাল বসু। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। কিছু দিন আগেই ছেলের কাছে ইংল্যান্ডে ঘুরতে যান সস্ত্রীক। কিন্তু সেখানেই যে তিনি জীবনের শেষ সময় কাটাবেন তা হয়তো স্বপ্নেও কল্পনা করতে পারেননি তাঁর পরিবারের। লন্ডনে ভারতীয় সময় রবিবার সকাল সাড়ে আটটায় মৃত্যু হয় তাঁর।

অনেক দিন ধরেই বার্ধক্যজনিত রোগে আক্রান্ত ছিলেন তিনি। ছুটি কাটানোর সময় বুকে ব্যথা অনুভব করেন। স্থানীয় হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। কিডনিরও সমস্যা ছিল। আইসিউতে ছিলেন তিনি। শেষমেশ জীবনযুদ্ধে হারতে হল তাঁকে। ছেলে অরিজিৎ বসু কিছু দিন আগেই জানিয়েছিলেন বাবা সুস্থ হয়ে উঠছেন, তবে শেষ রক্ষা হল না। বাংলার ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসাবে চিহ্নিত থাকবেন গোপাল বসু।

আরও পড়ুন টি২০ ক্রিকেটে ইতিহাস গড়লেন এই বোলার

একটি একদিনের ম্যাচে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি। ভারতের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি বেসরকারি টেস্টে সুনীল গাওস্করের সঙ্গে ইনিংস ওপেন করেছিলেন তিনি। দ্বিতীয় ইনিগসে তাঁরা ১৯৪ রানের পার্টনারশিপ গড়েন। সেই জুটিতে গোপাল বসুর অবদান ছিল ১০৪ রান। এর পরেই ১৯৭৪-৭৫ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের ১৪ জনের দলে নির্বাচিত হন তিনি। কিন্তু মূল ১১ জনের দলে তাঁর স্থান হয়নি। এবং আরও বিস্ময়ের ব্যাপার হল, এর পর আর জাতীয় দলে ডাক পাননি।

গোপাল বসুর প্রয়াণে শোক প্রকাশ করে দু’ মিনিট নীরবতা পালন করলেন বাংলার ক্রিকেটাররা।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন