gautam gambhir

ওয়েবডেস্ক: হেরে যাওয়া কেউই মেনে নিতে পারে না। কিন্তু ক্রিকেটাররা যে কোনো হারকে ক্রীড়াসুলভ মানসিকতায় মেনে নিতে পারে। এই মানসিকতা মালিকদের মধ্যে নেই। আইপিএলে ক্রিকেটীয় ব্যাপারে মালিকদের অতিরিক্ত নাক গলানো নিয়ে এ ভাবেই সরব হলেন গৌতম গম্ভীর।

এ বার শুরুর দিকে বেশ কয়েকটি ম্যাচ দিল্লির অধিনায়কত্ব করেছিলেন গম্ভীর। কিন্তু আশানুরূপ ফল না হওয়ায় পদত্যাগ করেন তিনি। দলে তাঁর জায়গাও খোয়া যায়। এই ব্যাপারে এত দিন পর্যন্ত কোনো মুখ খোলেননি তিনি। তবে তাঁর মন্তব্যে ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন যে তাঁর সিদ্ধান্তের পেছনে মালিকপক্ষের কতটা হাত ছিল।

গম্ভীর বলেন, “ফ্রাঞ্চাইসি ক্রিকেটের জগতে অনেক কিছুই ঘটে থাকে। ফ্রাঞ্চাইসি ফি, ক্রিকেটারদের টাকা, ভ্রমণ ইত্যাদি। কিন্তু এগুলো ছাড়াও একটা ব্যাপার আছে যেটা কেউ দেখায় না। সেটা হল ইগো। সব মালিকই ক্রিকেটের বাইরের জগতে সফল। ক্রিকেটারদের মতো তাঁরাও হেরে যাওয়া অপছন্দ করেন। কিন্তু ক্রিকেটাররা যখন হারকে ক্রীড়াসুলভ মানসিকতা দেখিয়ে মেনে নিতে পারে, সেটা মালিকরা করতে পারে না। তাদের একটাই লক্ষ্য, যেনতেনপ্রকারেণ জিততে হবে।

এই ব্যাপারে চেন্নাই সুপারকিংসের ভূয়সী প্রশংসা করেন গম্ভীর। তিনি বলেন, “এই ব্যাপারে চেন্নাই একদম আলাদা। ওখানে ধোনিই সর্বেসর্বা। ধোনির কাছেই শুনেছি যে মালিকরা দল পরিচালনার ক্ষেত্রে একেবারে নাক গলান না। আপনি ফল দেখে নিন। চেন্নাই তিন বার চ্যাম্পিয়ন হয়ে গেল। সাত বার ফাইনাল খেলল।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here