‘ভারতীয় ক্রিকেটের জন্য নিবেদিতপ্রাণ’ ভিভিএস লক্ষ্মণকে এনসিএ ডিরেক্টর হিসাবে স্বাগত জানালেন সৌরভ গাঙ্গুলি

0

ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) নতুন ডিরেক্টর হিসাবে ভিভিএস লক্ষ্মণকের নিয়োগকে স্বাগত জানালেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হলেন লক্ষ্মণ। দ্রাবিড় ভারতের সিনিয়র ক্রিকেট দলের হেড কোচ হয়েছেন।

এনসিএ-র দায়িত্ব নিয়ে লক্ষ্মণ অনেক সুযোগসুবিধা হারাবেন। এর মধ্যে প্রধান হল আইপিএল-এর ফ্রাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়ে যাওয়া। এ ছাড়াও আর্থিক দিক থেকেও অনেকটাই ক্ষতিগ্রস্ত হবেন লক্ষ্মণ। ভারতীয় ক্রিকেটের সেবা করার জন্য লক্ষ্মণ অনেকটাই ক্ষতি স্বীকার করলেন।

সংবাদসংস্থা পিটিআইকে সৌরভ বলেন, “শুধুমাত্র ভারতীয় ক্রিকেটের সেবা করার জন্য লক্ষ্মণ তিন বছরের জন্য হায়দরাবাদ ছেড়ে বেঙ্গালুরু চলে যাচ্ছে। এটা একটা অসাধারণ ব্যাপার।”

সৌরভ আরও বলেন, “ওর রোজগার কমে যাবে। ও তবু রাজি হয়েছে। ওর স্ত্রী আর সন্তানরাও বেঙ্গালুরু চলে যাবে। ওর সন্তানরা এখন বেঙ্গালুরুর স্কুলে পড়বে। একটা পরিবারকে যদি এক জায়গা থেকে আরেক জায়গায় সরাতে হয়, তা হলে অনেক ঝক্কি-ঝামেলা পোহাতে হয়। ব্যাপারটা অত সহজ নয়। এতেই বোঝা যায় ভারতীয় ক্রিকেটের জন্য লক্ষ্মণ কত নিবেদিতপ্রাণ।

রাহুল দ্রাবিড় হেড কোচ হলেন, লক্ষণ এনসিএ-র ডিরেক্টর হলেন। দ্রাবিড়ের পাশাপাশি লক্ষ্মণও ভারতীয় ক্রিকেটকে দীর্ঘদিন ধরে সেবা করে চলেছেন। নতুন কাজের দায়িত্ব নেওয়ার ব্যাপারে লক্ষণকে বোঝানোর জন্য বিসিসিআইকে তেমন কাঠখড় পোড়াতে হয়নি বলে জানালেন সৌরভ। তিনি বলেন, এতেই প্রমাণ হয়, অবসর নেওয়ার পরেও দ্রাবিড় আর লক্ষ্মণ আজও ভারতের হয়ে ব্যাট করে চলেছেন, তবে অন্য ভূমিকায়।

ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “আপনি ওদের বলুন, এটা গুরুত্বপূর্ণ, ওরা রাজি হয়ে যাবে। ওদের দু’জনকে পেয়ে আমরা খুব খুশি। ভারতীয় ক্রিকেট এখন নিরাপদ হাতে রইল।”

আরও পড়তে পারেন

আইএসএল ২০২১-২২: শুক্রবার কেরল ব্লাস্টার্স-এর চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান

ইস্টবেঙ্গলের কাছে ৫ গোল হজম, ১৯৭৫-এর সেই দিন ভুলতে পারে না মোহনবাগান

আইএসএল-এ দু’টি ম্যাচেই মোহনবাগান জিতলেও ডার্বির ইতিহাসে জয়ের পাল্লা ভারী ইস্টবেঙ্গলেরই

মোহনবাগান-ইস্টবেঙ্গল ডার্বি ম্যাচের ইতিহাসে কলঙ্কময় সেই দিন, ঝরে গেল ১৬টি তাজা প্রাণ

এক জন বাদে রয় কৃষ্ণরা আছেন এটিকে মোহনবাগানে, এ বার আরও নতুন দুই বিদেশি

মোহনবাগান-ইস্টবেঙ্গল ডার্বির ইতিহাসে সর্বাধিক গোলের রেকর্ড বাইচুং ভুটিয়ার, ১টি হ্যাটট্রিকও করেন

      

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন