বিশ্বকাপ জেতার সম্ভাবনা ভারতের চেয়ে এই দেশটির বেশি, মনে করেন গাওস্কর

আগামী বিশ্বকাপে ভারতের সম্ভাবনা কত। সেই নিয়ে নিজের মত প্রকাশ করলেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাওস্কর

0

ওয়েবডেস্ক: বিশ্বকাপ শুরু হতে আর বেশিদিন নেই। ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজকে প্রস্তুতি হিসাবে দেখছে ভারতীয় দল। নতুন বছর আন্তর্জাতিক ক্রিকেট দারুন কেটেছে ভারতীয় দলের। অস্ট্রেলিয়ার মাঠে ঐতিহাসিক টেস্ট এবং একদিনের সিরিজ জয়। অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ জিততে না পারলেও, একদিনের সিরিজে জয় পেয়েছে ভারত।

চলতি বছর ইংল্যান্ডের মাটিতে বসছে বিশ্বকাপের আসর। ভারত যে অন্যতম ফেভারিট সে নিয়ে কোনো সন্দেহ নেই। তবে বিশেষজ্ঞদের মতে ভারতের সঙ্গে ঘরের মাঠে ইংল্যান্ডও ফেভারিট। আগামী বিশ্বকাপে ভারতের সম্ভাবনা কত? সেই নিয়ে নিজের মত প্রকাশ করলেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাওস্কর।

ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “ভারতের জন্য অ্যাডভান্টেজ যেটা, তা হল গত দু’বছর ওরা ইংল্যান্ডের মাটিতে খেলেছে। ফলে দলের সব খেলোয়াড়রাই সেখানকার পরিবেশ সম্বন্ধে অবগত। যার ফলে সেই অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে ফের বিশ্বকাপ জিততে পারে ভারত”।

তিনি বলেন, “টুর্নামেন্টে প্রধান ফেভারিট ইংল্যান্ড। আমার এমন বলার কারণ ওরা ঘরের মাঠে খেলছে বলে নয়। বরং একদিনের ক্রিকেটে ওদের উন্নতি। ২০১৫ বিশ্বকাপে বিদায়ের পর থেকে ওপেনিং, মিডলওর্ডার সবদিকেই এগিয়েছে ওরা। একইসঙ্গে ঘরের মাঠে তো কিছুটা অ্যাডভান্টেজই”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন