indiatest-4th-final

ওয়েবডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে হেরে সিরিজ খুইয়েছে ভারত। তৃতীয় টেস্টে জয়ের পর ভারতীয় দল নিয়ে একটা আশার আলো দেখছিলেন সমর্থকরা। কোহলির নেতৃত্বে হয়তো সিরিজে তারা সমতা ফেরাবে। শেষমেশ অবশ্য তা হয়নি। বরং দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানের টার্গেট তাড়া করতে গিয়ে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারত। শুধুমাত্র কোহলি এবং রাহানের অর্ধশতরানের ওপর ভর করে কিছুটা ম্যচে ফেরার চেষ্টা চালালেও শেষপর্যন্ত তা যথেষ্ট ছিল না। ফলে এমন চিত্র দেখে ফের একবার ভারতীয় দলকে একহাত নিলেন কিংবদন্তি সুনীল গাওস্কার।

gavaskar-600
সুনীল গাওস্কার

আরও পড়ুন: ‘অবাস্তব’ শট মেরে ইউএস ওপেনের শিরোনামে ফেডেরার, দেখুন ভিডিও

তিনি বলেন, “যখন আপনি পাঁচজন ব্যাটসম্যান নিয়ে যান তখন আপনি এমন এক পরিস্থিতিতে পড়বেন, যেখানে একজন ব্যাটসম্যানের ওপর ভরসা করতে বাধ্য। বিরাট কোহলি বড়ো সেঞ্চুরি করবে। ওর পক্ষে এটা করা সবসময় সম্ভব নয়। ও একটা মানুষ। যদি আশা করা হয় নীচের সারির ব্যাটসম্যানরা কোহলি-রাহানের আউটের পর আরও ৬০-৭০ রান যোগ করবে তাহলে সেটা অনেক বেশি আশা করা হয়ে যাবে। এই টেস্টে ওদের অভাব দেখা গিয়েছে। এর আগে এজবাস্টন এবং লর্ডসে বল অনেকটা ঘুরছিল বলে ওপেনিং ব্যাটসম্যানরা সমস্যায় পড়েছিল। তবে এখানে দুই ইনিংসে সেটা অবশ্য হয়নি”।

একইসঙ্গে তিনি আরও বলেন, “আপনি হার্দিক পাণ্ড্যকে অলরাউন্ডার বলতে চান? যে ওকে অলরাউন্ডার বলতে চায় সে বলতেই পারে। তবে আমি মনে করি না।”

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন