cricket

ওয়েবডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া একদিনের সিরিজে ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান ছিলেন অম্বতি রায়ডু। প্রথম ম্যাচে অর্ধশতক করার পর চতুর্থ ম্যাচে শতরানও রয়েছে তাঁর নামের পাশে। চার ইনিংসে ২১৭ রান। ফলে তাঁর নাম যে আগামী বিশ্বকাপের জন্য ভাবা হবে সেই বিষয়ে জানিয়েছনে অধিনায়ক বিরাট কোহলি।

আরও পড়ুন: একদিনের ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন রোহিত শর্মা

তবে জাতীয় দলে সুযোগ পাওয়ার ক্ষেত্রে রায়ডুর রাস্তা মোটেই সহজ ছিল না। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে পারফরমেন্সের জেরে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে দলে সুযোগও পান। কিন্তু ইয়ো-ইয়ো টেস্টে পাস না করায় দল থেকে বাদ পড়েন। তবে নিজের ফিটনেসে কোনো খামতি না রেখে পরিশ্রম করে যান তিনি। যার ফল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলে সুযোগ।

600rayu
অম্বতি রায়ডু

অবশ্য এরই মাঝে নিজের সবচেয়ে প্রিয় খাদ্য ছেড়ে দেন রায়ডু। যার ফলে আজ জাতীয় দলের অন্যতম ভরসা তিনি। স্টার স্পোর্টসে একটি আলোচনাসভায় দুই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ এবং ভি ভি এস লক্ষণকে তিনি জানান নিজের প্রতিদিনের খাওয়া-দাওয়ার ভঙ্গিমা পুরো বদলে ফেলেন তিনি। নিজেকে ফিট তৈরি করে তুলতে। তিনি আরও জানান, বিরিয়ানি তাঁর সবচেয়ে প্রিয়। কিন্তু তিনমাস ধরে সেই বিরিয়ানি খাওয়াও বন্ধ করে দিয়েছেন। ভারতের জার্সি গায়ে দেওয়ার জন্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here