ওয়েবডেস্ক: ২০০০-এ আন্তর্জাতিক অভিষেক ঘটানো ১৮ বছরের কিশোর যুবরাজ সিংহের বয়স এখন ৩৬। এই বয়স নিয়েই আফ্রিদির সঙ্গে যুবরাজের তুলনা করে ফেললেন হরভজন সিংহ। অবশ্য পুরো ব্যাপারটাই সম্পূর্ণ মজার ছলে হয়েছে।

নিজের টক শো ভাজ্জি ব্লাস্ট-এ শেন ওয়াটসনের সঙ্গে আড্ডায় বসেছিলেন হরভজন। সেখানেই যুবরাজের ব্যাপারে ঠাট্টায় মজে ওঠেন তাঁরা। যুবরাজ প্রসঙ্গে ওয়াটসন হরভজনকে প্রশ্ন করেন, ২০০১-এ অস্ট্রেলিয়া যখন ভারত সফরে এসেছিল তখন যুবরাজের কত বয়স ছিল। জবাবে হরভজন বলেন, ১৮।

এর পালটা জবাবে ওয়াটসন হরভজনকে প্রশ্ন করেন, “জন্ম অনুযায়ী বয়স না কি খেলার বয়স?” হাসি চেপে রাখতে না পেরে হরভজন ওয়াটসনকে প্রশ্ন করেন, “তুমি কি আফ্রিদির সঙ্গে অনেক খেলেছ।” পালটা ওয়াটসন বলেন, “আমি তো শুনেছি গত সাত বছর ধরে আফ্রিদি ৩৬ বছরেই আটকে রয়েছে।”

ব্যাপারটাকে আরও মজার করে তোলার জন্য হরভজন বলেন, “যুবরাজের সঙ্গে অনূর্ধ্ব ১৪, অনূর্ধ্ব ১৬ এবং অনূর্ধ্ব ১৮-এ খেলেছি। আমার বয়স বেড়ে গেল কিন্তু ওর বাড়ল না।” এর পর হরভজন যোগ করেন, “যুবরাজকে অনেকটা আফ্রিদির মতো দেখতেও।”

এই মুহূর্তে যুবরাজ এবং হরভজন, দু’জনের জন্যই ভারতীয় দলের দরজা বন্ধ। তবে হরভজন যখন চেন্নাইয়ের হয়ে আইপিএল জিতে উঠেছেন, যুবরাজের আইপিএল ভাগ্যটাও বিশেষ ভালো যায়নি। মাঝেমধ্যেই পঞ্জাব দল থেকেও বাদ পড়তে হয়েছে তাঁকে।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here