ওয়েবডেস্ক: নারীসঙ্গ এবং যৌনতা নিয়ে বিতর্কিত মন্তব্য করে ভারতীয় ক্রিকেটারদের বদনাম করেছেন হার্দিক পাণ্ড্য এবং কেএল রাহুল। এমনই মন্তব্য করলেন প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিংহ। এই কারণেই ভবিষ্যতে কখনও এই দুই ক্রিকেটারের সঙ্গে নিজের পরিবারকে নিয়ে এক বাসে তিনি উঠবেন না বলেও জানিয়ে দিয়েছেন তিনি।

উল্লেখ্য, করণ জোহরের শো, ‘কফি উইথ করণ’-এ নারীসঙ্গ নিয়ে বেলাগাম মন্তব্য করেছিলেন হার্দিক। তুলনায় অনেকটাই সংযত ছিলেন রাহুল। তবুও এক সঙ্গেই যখন ছিলেন, হার্দিকের শাস্তি তাঁকেও ভোগ করতে হচ্ছে। এই বিতর্কিত মন্তব্যের পরেই দেশ জুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়। এই দু’জনকে দল থেকে বহিষ্কার করার দাবিও ওঠে। সেই দাবি মেনেই আপাতত দল থেকে বহিষ্কার করে দেওয়া হয়েছে হার্দিক এবং রাহুলকে। কিন্তু বিতর্ক এখনই থামছে না।

হরভজন মনে করেন, এই দুই ক্রিকেটারের আচরণের জন্য এখন পুরো ক্রিকেট দুনিয়ার বদনাম হয়েছে। তিনি বলেন, “এই ধরনের মন্তব্য আমরা বন্ধুবান্ধবের মধ্যেই কখনও করিনি, আর এরা জনসমক্ষে বলছে। এখন লোকে ভাবে তা হলে হরভজন এরকম ছিল, কুম্বলে এ রকম ছিল বা সচিন তেন্ডুলকরও…।”

পাণ্ড্য, রাহুলকে সাসপেন্ড করে বিসিসিআই একদম ঠিক করেছে বলেও মন্তব্য করেন হরভজন। এই ধরনের দৃষ্টান্তমূলক শাস্তি ভবিষ্যতে ক্রিকেটারের মুখে লাগাম লাগাবে বলেই মনে করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here