india wins
জিতল ভারত। ছবি আইসিসি টুইটার।

ভারত: ১৯৪/৫ (হরমনপ্রীত ১০৩, জেআই রডরিগস ৫৯, তাহুহু ২-১৮)

নিউজিল্যান্ড: ১৬০/৯ (বেটস ৬৭, মার্টিন ৩৯, হেমলতা ৩-২৬, পুনম যাদব ৩-৩৩)

গায়ানা: নিউজিল্যান্ডকে ৩৪ রানে উড়িয়ে দিয়ে মহিলা টি২০ বিশ্বকাপে ভারতের অভিযান শুরু হল। সৌজন্যে হরমনপ্রীত কৌরের সেঞ্চুরি, রডরিগসের সঙ্গে ১৩৪ রানের পার্টনারশিপ, হেমলতা আর পুনমের ৩টি করে উইকেট দখল। ভারতীয় হিসাবে টি২০ ক্রিকেটে প্রথম শতরান করার সম্মান অর্জন করলেন হরমনপ্রীত।

শুক্রবার গায়ানায় শুরু হল মহিলা টি২০ বিশ্বকাপ ক্রিকেট। প্রথম ম্যাচই ছিল ভারত বনাম নিউজিল্যান্ডের। গ্রুপ বি-র ওই ম্যাচে টসে জিতে ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত নেয় ভারত। শুরুটা খুব একটা ভালো হয়নি ভারতের। ৪০ রানের মধ্যেই তিনটি উইকেট হারায় ভারত। এর পর রডরিগসকে সঙ্গ দিতে নামেন অধিনায়ক হরমনপ্রীত। এর পরই উইকেট পড়া রোধ হয় এবং রানের গতিও বাড়তে থাকে। ১৩৪ রানের জুটি ভাঙে দলের ১৭৪ রানের মাথায়। ৪৫ বলে ৫৯ রান করে আউট হন রডরিগস। ১ বল বাকি থাকতে আউট হন হরমনপ্রীত, ৫১ বলে ১০৩ রান করে। শেষ ১০ ওভারে ১১৮ রান তুলে ভারত ইনিংস শেষ করে ১৯৪ রানে।

আরও পড়ুন অস্ট্রেলিয়া সফরের আগে পৃথ্বীকে অভিনব কায়দায় অনুশীলন করালেন সচিন

জয়ের জন্য ১৯৫ রান তাড়া করতে গিয়ে শুরুটা কিন্তু ভালোই হয়েছিল কিউয়িদের। ওপেনিং জুটি অক্ষত থেকে ৬.৩ ওভারে ৫২ রান তোলে। তার পরে নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে তাদের। প্রারম্ভিক ব্যাটসউওম্যান বেটস এবং কিছুটা মার্টিন ছাড়া কেউই তেমন ভাবে ভারতীয় বোলারদের আক্রমণ ঠেকাতে পারেননি। বল হাতে সফল হেমলতা (৩-২৬) এবং পুনম যাদব (৩-৩৩)।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here