আন্তর্জাতিক ক্রিকেট থেকে আকস্মিক অবসর বিশ্ববিখ্যাত ক্রিকেটারের

0
cricket

ওয়েবডেস্ক: আকস্মিক ভাবেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন দক্ষিণ আফ্রিকার বিশ্ববিখ্যাত ক্রিকেটার হাশিম আমলা। বৃহস্পতিবার নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি।

তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেট তিনি খেলবেন বলে জানিয়েছেন আমলা। আইপিএলে তাঁকে দেখা যাবে কি না, সে ব্যাপারে অবশ্য কিছু জানা যায়নি।

২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন আমলা। ইডেনে ভারতের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় তাঁর। ২০০৬ থেকে টেস্ট ক্রিকেটে নিজের প্রভাব বিস্তার করতে শুরু করেন তিনি। ২০০৮ এবং ২০০৯-এ যথাক্রমে একদিনের ক্রিকেট এবং টি২০ ক্রিকেটে অভিষেক ঘটান তিনি।

amla

সদ্য শেষ হওয়া বিশ্বকাপই আমলার শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট হয়ে থাকল। এই টুর্নামেন্টে যথেষ্ট খারাপ খেলেছিলেন আমলা। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ম্যাচে ঝকঝকে ৮০ রানের ইনিংস খেলেন তিনি। অর্থাৎ শেষ একদিনের ম্যাচে বড়ো রানই হয়ে থাকল তাঁর। ২৭টা শতরান ও ৪৯-এর বেশি গড় নিয়ে একদিনের ক্রিকেটে ৮১১৩ রান করেছেন আমলা।

টেস্টে ৪৭-এর একটু কম গড় নিয়ে ২৮টা শতরান-সহ ৯২৮২ রান করেছেন আমলা। জাক কালিসের পর দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসেবে তিনিই রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.