virat-kohli-1

ওয়েবডেস্ক: এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার ভারত অধিনায়ক বিরাট কোহলি। যত সময় যাচ্ছে একের পর এক রেকর্ড করছেন তিনি। বর্তমানে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের হয়ে ব্যস্ত তিনি। অবশ্য ইতিমধ্যেই সেই সিরিজ হেরে গিয়েছে ভারত। তবে শেষ টেস্ট জিতে কিছুটা সম্মান পুনরুদ্ধার করতে চায় তারা। সেই টেস্ট চলাকালীনই একটি সাক্ষাৎকারে পাওয়া গেল তাঁকে।

আরও পড়ুন: মেসির কথাতেই এই তারকাকে বিক্রি করতে পারেনি বার্সেলোনা

তিনি জানান, “আমি কোনো লোক, খ্যাতি বা সুনামের জন্য খেলি না। আমি দলের জন্য খেলি। দলকে জেতাতে। আমি কোনো সংখ্যার জন্য এই খেলা শুরু করেনি। মানুষ শুধু তোমার দৃষ্টিভঙ্গি এবং মাঠে তুমি কী দিয়েছো তার জন্যই মনে রাখবে। আমি আমার জীবন নিয়ে খুব খুশি এবং ফোকাসড। সঠিক কাজ প্রতি দিন ঠিক মতো করছি। তখন সব কিছু মনে হয় ঠিকঠাক।”

এই মুহূর্তে যে দৃষ্টিভঙ্গি নিয়ে তিনি খেলে যাচ্ছেন এবং দলের প্রধান মুখ তাতে তাঁর সঙ্গে নাকি মিল পাওয়া যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার স্যর ভিভিয়ান রিচার্ডসের। সেই বিষয়ে জিজ্ঞেস করা হলে বিরাট জানান, “কেউ স্যার ভিভিয়ান রিচার্ডসের গড় নিয়ে কথা বলে না। সবাই ওঁর দৃষ্টিভঙ্গি এবং মাঠে ওঁর প্রতিভা নিয়েই কথা বলে। উনি সহ-খেলোয়াড়দের কী ভাবে অনুপ্রাণিত করতেন সেটাই বড়ো কথা। এটা খুবই বড়ো দায়িত্ব। তবে তার জন্য আমাকে সকাল থেকে রাত পর্যন্ত সঠিক কাজ করে যেতে হবে।”

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন