এ বছর টি২০ বিশ্বকাপ হবে কি, সিদ্ধান্ত ১০ জুন পর্যন্ত পিছিয়ে গেল

0
ছবি: সৌজন্যে আইসিসি- ক্রিকেট ডট কম।

খবর অনলাইন ডেস্ক: অস্ট্রেলিয়ায় এ বছরের টি২০ বিশ্বকাপ হওয়ার যে কথা আছে সে সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি ১০ জুন পর্যন্ত পিছিয়ে দিল আইসিসি (ICC)। ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি২০ বিশ্বকাপ চলার কথা।

করোনাভাইরাস অতিমারির (coronavirus pandemic) জেরে সারা বিশ্ব জুড়েই টালমাটাল অবস্থা। পূর্ব- নির্ধারিত সমস্ত অনুষ্ঠানসূচিই বানচাল হতে বসেছে। এই পরিপ্রেক্ষিতে কী পরিকল্পনা করা হবে সে সম্পর্কে এখনও চূড়ান্ত কিছু ঠিক করতে পারেনি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। সেই কারণেই টি২০ বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া ১০ জুন পর্যন্ত পিছিয়ে দেওয়া হল। বৃহস্পতিবার এ কথা জানিয়েছে আইসিসি বোর্ড।

Loading videos...

আইসিসি-র কাজকর্মে ‘গোপনীয়তা’ রক্ষা হচ্ছে না বলে উদ্বেগ প্রকাশ করেছে ক্রিকেট নিয়ামক সংস্থার বোর্ড। এই ব্যাপারে তারা তদন্তের নির্দেশ দিয়েছে। বোর্ড মনে করে, গত কয়েক দিনে তাদের কাজকর্মের ‘গোপনীয়তা’ ভঙ্গ হয়েছে।

বৃহস্পতিবার আইসিসি বোর্ডের টেলি-কনফারেন্সের পর এক বিবৃতি জারি করে বলা হয়েছে, “কোভিড ১৯ (COVID 19) সংক্রমণের ফলে জনস্বাস্থ্যের ক্ষেত্রে পরিস্থিতির যে দ্রুত পরিবর্তন হচ্ছে, তার পরিপ্রেক্ষিতে কী কী ব্যবস্থা নেওয়া যায় তা খতিয়ে দেখতে সদস্য-দেশগুলোর সঙ্গে আলাপআলোচনা চালিয়ে যাওয়ার জন্য আইসিসি পরিচালন কর্তৃপক্ষকে অনুরোধ করেছে বোর্ড।”

আইসিসি-র গোপন তথ্যাদি, বিশেষ করে অভ্যন্তরীণ ই-মেল কী ভাবে ফাঁস হয়ে যাচ্ছে, এ দিনের বোর্ড মিটিং-এ তা নিয়েই বেশি সময় ধরে আলোচনা হয় বলে জানা গিয়েছে। এ ব্যাপারে মিটিং-এ বক্তব্য রাখেন বিদায়ী চেয়ারম্যান শশাঙ্ক মনোহর এবং অন্য সদস্যরা।

আইসিসি-র বিবৃতিতে বলা হয়েছে, একাধিক বোর্ড সদস্য ‘গোপনীয়তা’ ভঙ্গের বিষয়টি উত্থাপন করেন। তাঁরা মনে করেন, সংস্থার সুচারু পরিচালনের সঙ্গে সঙ্গতি রেখে বোর্ডের বিষয়াদির পবিত্রতা ও গোপনীয়তা রক্ষা করার ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত।

সংবাদ মাধ্যমের কাছে কী ভাবে আইসিসি-র গোপন বিষয় ফাঁস হয়ে যাচ্ছে সে সম্পর্কে তদন্ত করার ভার দেওয়া হয়েছে সংস্থার এথিক্স অফিসারকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.