নয়াদিল্লি: টি২০ বিশ্বকাপের আসর বসতে চলেছে অস্ট্রেলিয়ায়। ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর বসছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২(T20 World Cup 2022)-এর আসর। হাতে সময়ও নেই খুব একটা বেশি। সোমবার এই টুর্নামেন্টের জন্য ভারতীয় ক্রিকেট স্কোয়াড ঘোষণা করল বিসিসিআই (BCCI)।

টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের সদস্য

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহল, অক্ষর পটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আর্শদীপ সিং।

এ ছাড়াও স্ট্যান্ড-বাই হিসেবে রাখা হয়েছে চার ক্রিকেটারকে। তাঁরা হলেন মহম্মদ সামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহর।

বাদ পড়লেন রবীন্দ্র জাদেজা

হাঁটুর অস্ত্রোপচারের কারণে বাইরে থাকতে হচ্ছে রবীন্দ্র জাদেজাকে। তাঁর জায়গায় অক্ষর পটেলের মতো একজনকে কাজে লাগাতে চায় বোর্ড। যাঁর উপর স্পিন বোলিংয়ের পাশাপাশি অলরাউন্ডারের ভূমিকা পালনেরও দায়িত্ব থাকবে।

সম্প্রতি এশিয়া কাপের সুপার ফোর রাউন্ড থেকে ছিটকে গিয়েছে টিম ইন্ডিয়া। এ দিন মুম্বইয়ে নির্বাচকদের একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেখানে দলগঠন ছাড়াও আনুষঙ্গিক বিষয় নিয়ে আলোচনা করা হয়। এশিয়া কাপের ভুলভ্রান্তির পুনরাবৃত্তি যাতে বিশ্বকাপে না হয়, সে দিকেও নজর রাখছে টিম ম্যানেজমেন্ট।

আরও পড়তে পারেন:

জ্ঞানবাপী মামলা: হিন্দু পক্ষের বড়ো জয়, মসজিদে পুজো-আচ্চার আবেদন শুনবে আদালত

উৎকর্ষ বাংলা: নিয়োগপত্র পেলেন ১১ হাজার উত্তীর্ণ, ৩০ হাজার কর্মসংস্থানের ঘোষণা মমতার

১৭ বছর বয়সি ছেলে কি অসুস্থ বাবাকে লিভার দান করতে পারে? আবেদনের শুনানি সুপ্রিম কোর্টে

কেজরিওয়াল গুজরাতে পৌঁছোতেই তল্লাশি অভিযান! অভিযোগ অস্বীকার পুলিশের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন