kidcricketfinal

ওয়েবডেস্ক: বিশ্ব ক্রীড়া তালিকায় দর্শকদের কাছে অন্যতম চাহিদার খেলা ক্রিকেট। ক্রিকেটের জন্মস্থান ইংল্যান্ড হলেও, কালক্রমে তা ধীরে ধীরে বিস্তার করেছে। আর এই মুহূর্তে ক্রিকেটের অন্যতম পীঠস্থান এশিয়া মহাদেশ। ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কা বহুদিন ধরেই ক্রিকেটের আঙিনায় শাসন করে আসছে। তবে সেই তালিকায় এখন নতুন সংযোজন বাংলাদেশ। বর্তমানে বাংলাদেশের তরুণ ভবিষ্যৎকে নিয়ে স্বপ্ন দেখছেন দেশের ক্রিকেট ভক্তরা। তাঁদের সেই তালিকায় এ বার নতুন তারকা আলি। কে এই আলি? মাত্র দু’বছরের এক খুদে বালক। ইতিমধ্যেই নেট দুনিয়ায় রীতিমতো ভাইরাল সে।

সম্প্রতি ক্রিকেটকে সাধারণ মানুষের কাছে আরও জনপ্রিয় করার জন্য নতুন এক সিরিজ শুরু করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। প্রতি সপ্তাহে নিজেদের সোশ্যাল মিডিয়া পেজে তারা ‘ফ্যান অব দ্য উইক’ নামে এক অনুষ্ঠান শুরু করেছে। যেখানে ক্রিকেটপ্রেমীরা নিজেদের ক্রিকেট ভিডিও আপলোড করতে পারবেন এবং সবচেয়ে সেরা ফ্যানের ভিডিওটিকে দর্শকদের সামনে পেশ করা হবে। এই সপ্তাহে সেই সেরা ফ্যান বাংলাদেশের আলি।

আরও পড়ুন: ইমরান খানের শপথ অনুষ্ঠানে থাকতে চলেছেন চার ভারতীয় কিংবদন্তি,বলছেন গোয়েন্দা কর্তা

ভিডিওয় নিজেদের বাড়িতে বাবার অধীনে আলি নিজের ব্যাটিং দক্ষতা প্রমাণ করছে। বেশিরভাগই অফসাইডে। যদিও কিছু শট সে মিস করেছে। কিন্তু সেই ব্যাটিং দর্শকদের মন কাড়তে বাধ্য। বাবা নির্দেশ দিচ্ছেন, “বলটা ফলো কর। ব্যাটটা শক্ত করে ধর। একই দিকে মারার চেষ্টা কর। জোরে আরও জোরে”। তবে একসময় নিজেই ক্লান্ত হয়ে বলে, “অনেক হয়েছে বাবা”।

আরও পড়ুন: সাফল্যের নেপথ্যে ছিল আত্মীয়পোষণ, স্পষ্ট স্বীকারোক্তি ইম্মির

ভিডিও পোস্ট করে আইসিসি জানায়, “ওর বয়স মাত্র দুই। তবে ওর অফসাইডে ব্যাটিং দক্ষতা অসাধারণ। তুমি বাংলাদেশের হয়ে নিশ্চয়ই খেলবে”।

 

একইসঙ্গে আলির একটি রিমিক্স ভিডিও পোস্ট করে তারা। যা সত্যিই অপূর্ব।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here