খবরঅনলাইন ডেস্ক: এ বছর অক্টোবরেই টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) অনুষ্ঠিত হবে, না কি পিছিয়ে দেওয়া হবে, সেই ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারল না আইসিসি (ICC)।

চলতি বছরের টি-২০ বিশ্বকাপ এবং ২০২১-এ মহিলা বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের জন্য আরও কিছুটা সময় নিয়েছে আইসিসি। পরের মাসে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

Loading videos...

তবে এটা আপাতত স্পষ্ট যে, এখনই বিশ্বকাপ এ বছরের মতো বাতিল ঘোষিত হচ্ছে না। বরং তা বাস্তবায়িত করার একাধিক উপায় খুঁজে বের করতেই আগ্রহী আইসিসি।

করোনার কোপে ক্রিকেটজগত পুরোপুরি স্তব্ধ। জুলাই থেকে ধীরে ধীরে একাধিক দেশ ছন্দে ফেরার চেষ্টা করবে। ওয়েস্ট ইন্ডিজ আর ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজ আয়োজিত হবে। তবে বিশ্বকাপের মতো বড়ো মাপের টুর্নামেন্ট আয়োজনে হাজারো ঝক্কি।

বিভিন্ন দেশের ক্রিকেটারদের কোয়ারান্টাইনে রাখার ব্যবস্থা করতে হবে। অনেক দিন ধরে টুর্নামেন্ট চলবে। তাই এ নিয়ে হটকারি সিদ্ধান্ত নিতে চাইছে না বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা।

টুর্নামেন্টের আয়োজন হলে কী ভাবে এর সঙ্গে জড়িত সমস্ত ব্যক্তিকে করোনার কোপ থেকে সুরক্ষিত রাখা সম্ভব হবে, সেটাই এখন বড়ো চ্যালেঞ্জ আইসিসির। তাই সব দিক বিচার করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.