cricket-world-cup

ওয়েবডেস্ক: আসন্ন ক্রিকেট বিশ্বকাপকে আরও স্বছ এবং ক্রিকেট সম্পর্কে সারা বিশ্বে ভালো ভাবমূর্তি তুলে ধরার জন্য ইতিমধ্যেই বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটা দলের সঙ্গে একজন করে দুর্নীতি দমন শাখার অফিসার নিয়োগ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা।

যারা অনুশীলন ম্যাচ থেকে টুর্নামেন্ট শেষ হওয়া পর্যন্ত সবসময় দলের সঙ্গে থাকবেন, যাতে গড়াপেটা খেলার মধ্যে কোনো প্রভাব না ফেলতে পারে।

আরও পড়ুন: তিনটি দলবদল যা করতে পারলে আধিপত্য ধরে রাখতে পারবে ম্যানসিটি

একই সঙ্গে টেলিগ্রাফের রিপোর্ট অনুযায়ী, আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা ইতিমধ্যেই ১২ জন ম্যাচ ফিক্সারকে সাবধান করে দিয়েছে বিশ্বকাপের সময় ইংল্যান্ডে না আসতে।

আইসিসির দুর্নীতি দমন শাখার সাধারণ সম্পাদক অ্যালেক্স মার্শাল জানান,  “আমি তাঁদের সঙ্গে যোগাযোগ করেছি চিঠি, ফোনের মাধ্যমে। যদি ওঁদের মধ্যে কাউকে দেখা যায় তা হলে ওঁদের বার করে দেওয়া হবে। এঁদের সব তথ্য এখানকার পুলিসকে আমরা জানিয়েছি। আমাদের কেউ যদি ওঁদের দেখতে পায় তা হলে মাঠ বেরিয়ে যেতে অনুরোধ করা হবে”।

তিনি আরও বলেন, “এমন ডজনখানেক রয়েছেন, যাঁদের বিশ্বকাপে আসার আমন্ত্রণ নেই। যদি এঁদের বাইরেও আরও কাউকে দেখা যায় তা হলে তাঁদেরও বেরিয়ে যেতে বলা হবে। সাড়া বিশ্বজুড়ে এমন লোক আছে, তবে বেশিরভাগই রয়েছে উপমহাদেশ অঞ্চল থেকে”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here