বিশ্বকাপে পাকিস্তানের দলে বড়ো চমক

0
pakistan in world cup
বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তান। ছবি সৌজন্যে দি হিন্দুস্তান টাইমস।

ওয়েবডেস্ক: পেস বোলার মহম্মদ আমিরকে বাদ দিয়েই বিশ্বকাপ ক্রিকেটে প্রাথমিক দল ঘোষণা করল পাকিস্তান। তবে বিশ্বকাপের আগে ইংল্যান্ডে বিরুদ্ধে সে দেশের মাটিতে যে একদিনের সিরিজ খেলবে পাকিস্তান, সেই দলে জায়গা হয়েছে আমিরের।

মারকুটে ব্যাটসম্যান আসিফ আলিরও আপাতত জায়গা হয়নি ১৫ জনের বিশ্বকাপে স্কোয়াডে। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে যে ১৭ জনের দল ঘোষণা করা হয়েছে তাতে নাম রয়েছে আসিফের। তবে আমির এবং আসিফ, দু’ জনেরই বিশ্বকাপের চূড়ান্ত দলে ফিরে আসার সম্ভাবনা রয়েছে। চূড়ান্ত দল নির্বাচনের জন্য পাকিস্তানের হাতে ২৩ মে পর্যন্ত সময় আছে।

আরও পড়ুন ২০১৫ বিশ্বকাপে শেষ একদিনের ম্যাচ খেলা ক্রিকেটারকে অধিনায়ক করে চমক শ্রীলঙ্কার

শেষ বার ইংল্যান্ড সফরে এসে পাকিস্তানের হয়ে চমক দেখিয়েছিল আমির। ২০১৭-এর চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। সেই খেলায় ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’ পুরস্কার পেয়েছিলেন আমির। তার পরে অবশ্য যে ১৪টি একদিনের ম্যাচ খেলেছেন আমির তার ৯টিতেই তাঁকে উইকেটহীন হয়ে থাকতে হয়েছে।

পাকিস্তানের ১৫ জনের দলে রয়েছেন: সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), আবিদ আলি, বাবর আজম, ফহিম আসরফ, ফকর জমান, হরিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনেদ খান, মহম্মদ হাফিজ, মহম্মদ হসনইন, শদব খান, শহিন শাহ আফ্রিদি এবং শোয়েব মালিক।

চমক নেই দক্ষিণ আফ্রিকা দলে

ইদানীং তাঁর ফর্মে ভাটার টান। তবু একদিনের ম্যাচে যাঁর সংগ্রহ ৮০০০ রানের কাছাকাছি, যাঁর গড় ৫০-এর সামান্য কম, সেই অভিজ্ঞ হাশিম আমলাকে বিশ্বকাপের দল থেকে দূরে রাখতে পারল না দক্ষিণ আফ্রিকা।

বৃহস্পতিবার বিশ্বকাপ ক্রিকেটের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। দলে রয়েছেন: ফাফ দু প্লেসি (অধিনায়ক), আইডেন মার্করম, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, রাসি ফান ডেয়ার ডুসেন, ডেভিড মিলার, আন্দাইল ফেলুকায়ো, জেপি দুমিনি, ডোয়েন প্রেটোরিয়াস, ডেল স্টেন, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, আনরিচ নর্ৎজে, ইমরান তাহির এবং তাবরাইজ শামসি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here