imrankhanfinal

ওয়েবডেস্ক: সদ্য শেষ হওয়া পাকিস্তান নির্বাচনে অবিশ্বাস্য ফল করেছে ইমরান খানের তেহরিক-ই ইনসাফ। ফলে নওয়াজ শরিফের জায়গায় পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন প্রাক্তন পাক বিশ্বকাপ জয়ী অধিনায়ক। তবে রাজনীতি সম্পর্কে যারা তত খোঁজখবর রাখেন না, তাঁরা অনেকেই সরল ভাবে মনে করছেন ইমরানের জয়ে পাক-ভারত সম্পর্কের উন্নতি হবে। ব্যাপারটা নিশ্চয় অত সহজ নয় কিংবা কোনো ব্যক্তির উপর নির্ভরও করে না। কিন্তু ইমরানের সঙ্গে ভারতের সম্পর্ক, ভারতীয়দের সম্পর্কের ইতিহাস ধরলে কিছু আশা করা যেতেই পারে।

গাভাসকার থেকে কপিল কিংবা সচিন বরাবরই এঁদের প্রশংসা শোনা গেছে ইমরানের মুখে। এবার বাস্তবেও নাকি তারই প্রমাণ দিতে চলেছেন ইমরান। অন্তত এমনটাই মনে করেন এএস দুলাত। কে এই দুলাত? রিসার্চ এবং অ্যানালাইসিসের প্রাক্তন প্রধান এবং বর্তমানে জাতীয় নিরাপত্তা বোর্ডের অন্যতম প্রধান মুখ।

বহুদিন ধরেই কাশ্মীর নিয়ে কাজ করে চলেছেন তিনি। সম্প্রতি একটি জাতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “যদি না আমি ভুল হই, তাহলে ইমরান বরাবরই বলে এসেছে বিশ্বের সবচেয়ে সেরা ওপেনিং ব্যাটসম্যান গাভাসকার। এবং অবশ্যই ভারতের সর্বকালের সেরা। ও এটাও বলেছিল যদি ও এবং গাভাসকার কখনও বিয়ার খেতে বসে তাহলে ভারত-পাকিস্তানের মধ্যে এমন কিছু নেই যার সমাধান বেরোবে না। অপেক্ষা করুন এবং দেখুন, কেউ যাক বা না যাক গাভাসকার, সচিন, দ্রাবিড় এবং সম্ভবত কপিল দেব এই চারজনের ওর শপথ অনুষ্ঠানে ইসলামাবাদে উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here