সিরিজ শুরুর আগে ট্রফির সঙ্গে দুই অধিনায়ক

অ্যাডেলেড: ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজে ঢাকে কাঠি পড়তে আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তার আগেই নিজেদের দল ঘোষণা করে দেওয়ার সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং অজি অধিনায়ক টিম পেইন। তবে অস্ট্রেলিয়া এক্কেবারে প্রথম একাদশ ঘোষণা করে দিলেও, ভারত সেই পথে না হেঁটে বারো জনের দল ঘোষণা করেছে। বৃহস্পতিবার, টসের আগে একাদশের ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

ভারতীয় দল

পাঁচ-বোলার খেলানোর নীতি থেকে পেছনে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে ভারত। ৬ ব্যাটসম্যান, একজন উইকেটকিপার, ৩ পেসার এবং এক স্পিনারে নামবে ভারত। তবে শেষ মুহূর্তে দলে ঢোকার ব্যাপারে লড়াই হবে রোহিত শর্মা এবং হনুমা বিহারীর মধ্যে। রোহিত শেষ টেস্ট খেলেছেন এ বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায়। অন্য দিকে সেপ্টেম্বরে ইংল্যান্ডে টেস্ট অভিষেক হয় বিহারীর। ভালোই খেলেছিলেন তিনি। ব্যাট হাতে ৫৬ এবং বল হাতে তিন উইকেট নিয়েছিলেন তিনি।

ভারতের বারো জনের দল: বিজয়, রাহুল, পুজারা, কোহলি, রাহানে, রোহিত, বিহারী, পন্থ, অশ্বিন, শামি, ইশান্ত, বুমরাহ।

অস্ট্রেলিয়া

চমক রয়েছে অস্ট্রেলিয়া দলে। সহ-অধিনায়ক মিচেল মার্শকে দলের বাইরে রেখেই প্রথম একাদশ ঘোষণা করল অস্ট্রেলিয়া। অনামী মার্কস হ্যারিসকে অভিষেক করানো হবে এই ম্যাচে। মনে করা হচ্ছে, সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে রান না পাওয়ার জন্যই মিচেল মার্শকে বাদ দেওয়া হল। তবে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ যথেষ্ট শক্তিশালী। কামিন্স, হ্যাজেলউড এবং স্টার্ক সমৃদ্ধ পেস আক্রমণ, বিপক্ষের ব্যাটসম্যানদের কাঁপিয়ে দিতে সক্ষম। সেই কারণেই ভারতকে খুব সাবধানেই পা ফেলতে হবে।

অস্ট্রেলিয়া দল: হ্যারিস, ফিঞ্চ, খোয়াজা, শন মার্শ, ট্র্যাভিস হেড, পিটার হ্যান্ডসকম্ব, টিম পেইন, হ্যাজেলউড, কামিন্স, স্টার্ক, লিয়ন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here