ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত জয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

0

ভারত ৩২৯ এবং ২৮৬ (অশ্বিন ১০৬, রুট ৬২, মঈন ৪-৯৮)

ইংল্যান্ড ১৩৪ এবং ১৬৪-৩ (মইন ৪৩, জো ৩৩, পটেল ৫-২১, অশ্বিন ৩-১৮)

Loading videos...

খবর অনলাইন ডেস্ক: ইঙ্গিত মিলেছিল আগের দিনেই। মঙ্গলবার দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ৩১৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত।

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে রবিচন্দ্রন অশ্বিন ৫৩ রানে ৩ উইকেট তুলে নিলেন। ম্যান অব দ্য ম্যাচের শিরোপা আদায় করে নিলেন তিনি। একই টেস্ট ম্যাচে ইনিংসে প্রথম) পাঁচ উইকেট এবং শতরান করার নজির খুব একটা নেই। কিন্তু রবিচন্দ্রন অশ্বিন এই নিয়ে তৃতীয়বার এমন কাণ্ড ঘটিয়ে ফেললেন।

পাশাপাশি দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে ৬০ রান দিয়ে পাঁচ উইকেট নিলেন অক্ষর পটেল আরও কুলদীপ যাদব ২৫ রানে দুই উইকেট নিয়েছেন।

ভারতের স্পিন আক্রমণের সামনে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস যেন তাসের ঘরের মতো ভেঙে পড়ল। এ দিন লাঞ্চের ঠিক পরেই ইংল্যান্ডের ইনিংসে ইতি টেনে জয় হাসিল করে নিল ভারত।। টেস্ট অভিষেকের ম্যাচে পাঁচ উইকেট ঝুলিতে ভরে ষষ্ঠ ভারতীয় হিসাবে খেতাব অর্জন করলেন পটেল।

৩১৭ রানের ব্যবধানে জয় মুখের কথা নয়। এটি ভারতের পক্ষে পঞ্চম বৃহত্তম জয় এবং ইংল্যান্ডের বিপক্ষে সব চেয়ে বড়ো জয়। একই ভেন্যুতে প্রথম টেস্টে পরাজয়ের পর ভারতের জন্য এটা দুর্দান্ত একটা জয়। ২৪ ফেব্রুয়ারি থেকে তৃতীয় টেস্ট। সেটা আবার দিন-রাতের খেলা, আপাতত অপেক্ষা চলুক অমদাবাদের জন্য।

আরও পড়তে পারেন: দুর্ধর্ষ ইনিংসে ভারতকে জয়ের কাছাকাছি পৌঁছে দিলেন রবিচন্দ্রন অশ্বিন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন