blind cricket World Cup won by India

ওয়েবডেস্ক: পঞ্চম দৃষ্টিহীন বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টের আসরে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে বিজয়ীয় শিরোপা ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া। এ বার নিয়ে দ্বিতীয় বারের জন্য ভারত এই কৃতিত্ব অর্জন করল।

প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান ৪০ ওভারে আট উইকেট হারিয়ে ৩০৮ রান করে। যে রানের পিছু ধাওয়া করে ভারতীয় দলের কাছে এই জয় মোটেই খুব একটা সহজ ছিল না। সুনীল রমেশের ৯৩ এবং অধিনায়ক অজয় রেড্ডির ৬৩ রানের সুবাদে অবশেষে রুদ্ধশ্বাস জয় আসে।

এর আগে সেমি ফাইনালে ভারত সাত উইকেটে পরাজিত করে বাংলাদেশকে। ওই ম্যাচে গণেশভাই মধুকর মাত্র ৬৯ বলে ১১২ রান করে ম্যাচ অব দ্য ম্যাচ নির্বাচিত হন। আর শনিবার চুড়ান্ত ম্যাচটিতে টসে জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠায় ভারত। পাকিস্তানের পাহাড়প্রমাণ রানের পিছু নিয়ে শেষমেশ জয়ী হল ভারতীয় দল।সারজায় অনুষ্ঠিত এই ফাইনাল ম্যাচে হাতে দুই উইকেট থাকতেই জয়ের জন্য নির্দিষ্ট রান সংগ্রহ করতে সক্ষম হয় তারা। উল্লেখ্য, গ্রুপ ম্যাচের প্রত্যেকটিতেই অপরাজিত থাকার রেকর্ড রয়েছে ভারতীয় দলের ঝুলিতে।

জয়ের পর স্বাভাবিক ভাবেই বিভিন্ন মহল থেকে প্রশংসা জানানো হয়েছে ভারতীয় দলকে। ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর দ্য ব্লাইন্ড ইন ইন্ডিয়ার তরফে অংশগ্রহণকারী দলের প্রতিটি ক্রিকেটারকে অভিনন্দন জানানো হয়েছে। অ্যাসোসিয়েশন বলেছে, এটা একটা আনন্দঘন মুহূর্ত। যে কোনো ক্রীড়াবিদের কাছে এই মুহূর্তটা স্মরণীয় হয়ে থাকবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here