dinesh

ওয়েবডেস্ক: একদিনের সিরিজের জয়ের ধারাকে অব্যাহত রেখে প্রথম টি২০-তেও জয় পেল ভারত। তবে রবিবার ইডেন গার্ডেন্সে জয় কিন্তু মোটেই সহজ হল না ভারতের পক্ষে। এদিন টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় ক্যারিবিয়ানরা।

তৃতীয় ওভারে রামদিনকে ফিরিয়ে প্রথম ধাক্কা দেন উমেশ যাদব। একদিনের সিরিজে নজর কেড়েছিলেন হোপ। হেটমায়ারকে সঙ্গী করে কিছুটা রান করার চেষ্টা চালান তিনি। তবে নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে হোপের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এদিন নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হন তাঁদের তারকা খেলোয়াড় কিরন পোলার্ডও। অন্যদিকে ভারতের বোলিংয়ে উজ্জ্বল নক্ষত্র কিন্তু স্পিনার কুলদীপ যাদব। নিলেন তিন উইকেট। শেষদিকে অ্যালেন এবং পলের কিছুটা ব্যাটিং দক্ষতায় ২০ ওভারে ১০৯/৮-এ শেষ করেন ব্রেথওয়েটরা।

অন্যদিকে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। প্রথম ওভারেই ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। এর রেশ কাটতে না কাটতে তৃতীয় ওভারে ফিরে যান আরেক ওপেনার ধাওয়ান। এদিন সুযোগ পেলেও তা কার্যকর করতে ব্যর্থ তরুণ খেলোয়াড় ঋসভ পন্থ। ব্রেথওয়েটের বলে ফিরে যান তিনি। বেশিক্ষণ লাগেনি চতুর্থ উইকেট পড়তেও। কেএল রাহুলকে ফিরিয়ে ফের উইকেট নেন ব্রেথওয়েট। তবে পঞ্চম উইকেটে ভারতের ব্যাটিংয়ের হাল ধরেন বর্ষীয়ান দীনেশ কার্তিক এবং মনীশ পান্ডে। শেষদিকে পান্ডে আউট হয়ে গেলেও, ক্রুনাল পাণ্ড্যকে সঙ্গী করে জয়ের রাস্তায় পৌঁছে যায় ভারত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here