Connect with us

ক্রিকেট

কোনোক্রমে জয় কোহলিদের, ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতল ভারত

ভারত জয় পেল মাত্র ৭ রানে।

Published

on

জয়ের পরে নটরাজনকে জড়িয়ে ধরলেন কোহলি। ছবি সৌজন্যে বিসিসিআই।

ভারত: ৩২৯ (৪৮.২ ওভারে) (ঋষভ ৭৮, শিখর ৬৭, হার্দিক ৬৪, মার্ক উড ৩-৩৩, আদিল রশিদ ২-৮১)

ইংল্যান্ড: (কারান ৯৫ নট আউট, মালান ৫০, স্টোক্স ৩৬, শার্দুল ৪-৬৭, ভুবনেশ্বর ৩-৪২)  

Loading videos...

খবরঅনলাইন ডেস্ক: জেতা ম্যাচ হারতে বসেছিল ভারত। স্যাম কারানের অনবদ্য ব্যাটিং প্রায় জিতিয়ে দিয়েছিল ইংল্যান্ডকে। শেষ পর্যন্ত দেশের মুখরক্ষা করলেন নটরাজন। জয়ের জন্য শেষ ওভারে ইংল্যান্ডের ১৪ রান দরকার ছিল। নটরাজনের সেই ওভারে তাদের ৬ রান করে সন্তুষ্ট থাকতে হল। ভারত জয় পেল মাত্র ৭ রানে।      

পুনেতে অনুষ্ঠিত তৃতীয় তথা শেষ আন্তর্জাতিক একদিনের ম্যাচে বাটলারবাহিনীকে হারিয়ে সিরিজ দখল করলেন বিরাট কোহলিরা। প্রথম দু’টি একদিনের ম্যাচের পর স্কোর ছিল ১-১। ফলে এই ম্যাচটিকে ঘিরে ছিল প্রবল আগ্রহ। শেষ পর্যন্ত জয় তুলে নিল বিরাটবাহিনী।   

রান তাড়া করতে গিয়ে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। তবে রান তোলার গতিতে কিন্তু ছিল ঝড়। প্রথম ৩ ওভারে ২৮ রান ওঠে দলের। ততক্ষণে প্যাভিলিয়নের পথ ধরেছেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। মজার ব্যাপার হল ভুবনেশ্বর কুমারের প্রথম ওভারে ৩টে চার ও ১টি ২ রানের সাহায্যে ১৪ রান তুলে ফেলেন জেসন রয়। কিন্তু ওভারের শেষ বলে বোল্ড আউট হয়ে যান। দলের রান ১৪, সবটাই রয়ের সংগ্রহ।

মাত্র ৪টি বল খেলার সুযোগ পেয়েছিলেন বেয়ারস্টো। তিনিও ভুবনেশ্বরের শিকার। মাত্র ১ রান করে এলবিডব্লিউ। বেন স্টোক্সের সঙ্গে জুটি বাঁধেন ডাউইদ মালান। রান ওঠার গতি বেশ ঝিমিয়ে যায়। শেষ পর্যন্ত দলের ৬৮ রানের মাথায় নটরাজনের বলে শিখরকে ক্যাচ দিয়ে বিদায় নেন স্টোক্স।

মালানকে সঙ্গ দিতে নামেন জস বাটলার। স্কোরবোর্ডে রান উঠতে থাকে, উইকেটও পড়তে থাকে। ১৮ বলে ১৫ রান করে শার্দুলের বলে এলবিডব্লিউ আউট হন বাটলার। ১৫.১ ওভারে দলের রান ওঠে ৪ উইকেটে ৯৫। মালানকে সঙ্গে নিয়ে ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন লিভিংস্টোন।

পঞ্চম উইকেটের জুটিতে ৬০ রান যোগ করার পর বিদায় নেন লিভিংস্টোন। শার্দুলের বলে তাঁরই হাতে ক্যাচ দেন তিনি। নিজের সংগ্রহ ৩৬। স্কোরবোর্ডে ১৩ রান যোগ হতে আবার উইকেট পতন। ঠিক ৫০ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন মালান। মালানকেও তুলে নেন শার্দুল।

এর পর প্যাভিলিয়নের পথ ধরলেন মইন আলি। দলের ২০০ রানের মাথায় আউট ভুবনেশ্বর কুমারের বলে পাণ্ড্যর ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। মইনের সংগ্রহ ২৯। মইনের আউট হওয়ার পর দলকে বিপন্মুক্ত করার আপ্রাণ চেষ্টা করেন স্যাম কারান ও আদিল রশিদ। এঁদের ব্যাটিং জুটি কিন্তু কিঞ্চিৎ ভয় ধরিয়েছিল ভারতীয় সমর্থকদের মধ্যে। অবশেষে ইংল্যান্ডের অষ্টম উইকেট পড়ে দলের ২৫৯ রানের মাথায়। রশিদকে তুলে নেন শার্দুল। দুর্দান্ত ক্যাচ ধরে ভারতকে ম্যাচে ফেরান অধিনায়ক কোহলি।

কিন্তু তার পরেও ইংল্যান্ড লড়ে গিয়ে শেষ পর্যন্ত জয়ের দোরগোড়ায় পৌঁছে যাবে তা অনেকেই ভাবতে পারেননি। এর জন্য কৃতিত্ব স্যাম কারান ও দশম ব্যাটসম্যান মার্ক উডের। এক দিকে হাত খুলে খেলে যেতে লাগলেন কারান আর এক দিকে যোগ্য সংগত করলেন উড। ভারতের ভাগ্য ভালো ৩১৭ রানের মাথায় উড রান আউট হয়ে গেলেন। শেষ ব্যাটসম্যান টপলেকে নিয়ে শেষ চেষ্টা করেছিলেন কারান। দুর্ভাগ্য, ফল মিলল না। শত রান থেকে ৫ রান দূরে থেকে যেতে হল কারানকে।                   

৫০ ওভার পুরো খেলতে পারল না ভারত

এর আগে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। ভারতের ইনিংসটাকে কী বলা যাবে? ভালো না খারাপ? রান সংখ্যা দেখে মন্দ বলার উপায় নেই। কিন্তু ভালো খেলার পরেও ইনিংসের শেষ দিকে ঘটল বিপর্যয়। ফলে পুরো ৫০ ওভার খেলতে পারল না তারা। ইনিংস শেষ হয়ে গেল ১০ বল বাকি থাকতে। এই ১০ বল টিকে থাকলে ভারতের রান হয়তো সাড়ে তিনশো পেরিয়ে যেত। যা-ই হোক, ভারত জিতে যাওয়ায় তাদের পুরো ৫০ ওভার না খেলতে পারাটা চাপা পড়ে গেল।  

শুরুটা বিরাটবাহিনীর বেশ ভালো হয়েছিল। শিখর ধাওয়ান ও রোহিত শর্মার প্রথম উইকেটের জুটিতে উঠল ১০৩ রান। ১৪.৪ ওভারে এই রান উঠল। দু’ জনের মধ্যে তুলনায় শিখর ধাওয়ান বেশি মারমুখী ছিলেন। তবে দলের রান ওঠার গতি কখনোই ঝিমিয়ে পড়েনি। দু’ জনেই যখন ব্যক্তিগত অর্ধশত রানের দিকে এগিয়ে চলেছেন ঠিক তখনই আউট হলেন রোহিত। ৩৭ বলে ৩৭ রান করে আদিল রশিদের বলে রোহিত বোল্ড হলেন।

কিন্তু রোহিত আউট হতেই যেন প্যাভিলিয়নে ফেরত যাওয়ার লাইন পড়ে গেল। স্কোরবোর্ডে মাত্র ১৪ রান যোগ হওয়ার পরেই নিজস্ব ৬৭ রানের মাথায় সেই রশিদের শিকার হলেন শিখর। এর পর অধিনায়ক বিরাটের পালা। ৪ রান পরেই প্যাভিলিয়নে ফিরে গেলেন বিরাট, ১০ বলে ৭ রান করে মইন আলির বলে বোল্ড হলেন। পতন কিছুটা ঠেকানোর চেষ্টা করলেন ঋষভ পন্থ। কিন্তু বিদায় নিলেন তাঁর সঙ্গী কে এল রাহুল। ৭ রান করে লিভিংস্টোনের বলে আলির হাতে ক্যাচ দিয়ে আউট হলেন। ভারতের স্কোর ৪ উইকেটে ১৫৭ রান।

ঋষভের সঙ্গে হাল ধরলেন হার্দিক পাণ্ড্য। দু’ জনে মিলে একটু একটু করে এগিয়ে নিয়ে যেতে লাগলেন দলের স্কোর। লিভিংস্টোনের একটা ওভারে পন্থ একটা ছয় এবং একটা চার মারার পরে হার্দিক তার পরের ওভারে আলিকে তিন বার মাঠ টপকে বাইরে পাঠিয়ে দেন। পঞ্চম উইকেটের জুটি যখন ১০০ রানের দোরগোড়ায় দাঁড়িয়ে তখনই আউট হলেন ঋষভ। কুরানের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। ততক্ষণে তিনি দলের হয়ে সর্বোচ্চ রান করে ফেলেছেন – ৪টে ছয় আর ৫টা চারের সাহায্যে ৬২ বলে ৭৮। দলের রান তখন ৫ উইকেটে ২৫৬।

হার্দিককে সঙ্গ দিতে নামেন ক্রুনাল। কিন্তু স্কোরবোর্ডে আর ২০ রান যোগ হতেই আউট হন হার্দিক। ৪টে ছয় আর ৫টা চারের সাহায্যে তাঁর সংগ্রহ ৪৪ বলে ৬৪। বেন স্টোক্সের বলে বোল্ড হন হার্দিক। ইনিংসের হাল ধরতে নামেন শার্দুল ঠাকুর। ক্রুনাল কিছুটা ধীরস্থির, শার্দুল ঝোড়ো। দলের ৩২১ রানের মাথায় নিজস্ব ৩০ রান করে শার্দুল আউট হতেই আর বেশি এগোতে পারেনি ভারত। ১৪ বলে আর ৮ রান যোগ হয়। পর পর আউট হয়ে যান ক্রুনাল, প্রসিধ কৃষ্ণ এবং ভুবনেশ্বর কুমার। ১০ বল বাকি থাকতেই ইনিংস শেষ হয়ে যায় ভারতের। ইংল্যান্ডকে জয়ের জন্য ৩৩০ রানের লক্ষ্যমাত্রা দেয়।

ক্রিকেট

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে হার কেন? অদ্ভুত যুক্তি দিলেন টিম পেইন

চার মাস পর এমন যুক্তি খাড়া করলেন পেইন।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর কেটে গিয়েছে প্রায় চার মাস। এতদিন পর ভারতের বিরুদ্ধে হারের কারণ হিসেবে অদ্ভুত একটা যুক্তি দিলেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন।

পেইন দাবি করেছেন টেস্ট সিরিজ জয়ের জন্য অজিঙ্ক রাহানেরা নাকি অস্ট্রেলীয়দের মন ক্রিকেট থেকেই সরিয়ে দিতে চেয়েছিল।

Loading videos...

উল্লেখ্য, অ্যাডিলেডে দিনরাতের টেস্টে গো হারা হারের পর সিরিজে দুরন্ত কামব্যাক করে ভারত। বিরাট কোহলির অনুপস্থিতিতে অজিঙ্ক রাহানের নেতৃত্বে দুর্দান্ত ভাবে টেস্ট সিরিজ জিতে নেয় ভারত।

এ দিন পেইন বলেন, “ভারত মাঠের বাইরের দিকে মন ঘুরিয়ে দিয়েছিল। এমন জিনিস নিয়ে ওরা কথা বলত যেগুলোর তেমন প্রয়োজন ছিল না। আমরা সেই ফাঁদে পা দিয়েছিলাম বলেই সিরিজ হারতে হয়।”

করোনার কারণে ব্রিসবেনে প্রথমে খেলতে যেতে চায়নি ভারত। পেন বলেন, “আদর্শ উদাহরণ হচ্ছে শেষ টেস্ট গাব্বায় হবে কি না সেই নিয়ে প্রশ্ন উঠে যাওয়া। শেষ মুহূর্ত অবধি অপেক্ষা করতে হয় কোথায় খেলা হবে জানতে। এই ধরনের ঘটনাগুলোই খেলার থেকে মন সরিয়ে দিয়েছিল আমাদের।”

আরও পড়তে পারেন India in Sri Lanka 2021: ভারতীয় দলের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়

Continue Reading

ক্রিকেট

India in Sri Lanka 2021: ভারতীয় দলের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়

নতুন অধিনায়ক পাবে ভারত।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: শ্রীলঙ্কায় সফরকারী ভারতীয় দলের কোচ হিসেবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। বর্তমানে অনূর্ধ্ব-১৯ জাতীয় দল ও ভারত এ দলের কোচের দায়িত্ব পালন করেন দ্রাবিড়। এ বার সিনিয়র দলের কোচ হিসেবেও দেখা যাতে পারে তাঁকে।

জুলাই মাসে বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। আর অন্যদিকে শ্রীলঙ্কা সফরে একদিনের ম্যাচ ও টি২০ খেলতে যাবে ভারতেরই আরও একটি দল। এখন কোয়ারান্টাইন সংক্রান্ত নিয়মের এতো কড়াকড়ি রয়েছে যে বিরাটদের ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কায় নিয়ে আসা যাবে না। ফলে সম্পূর্ণ নতুন একটি দল শ্রীলঙ্কায় খেলতে যাবে।

Loading videos...

একই ভাবে কোচের মুখও নতুন হবে। কারণ ইংল্যান্ড সেই সময় বিরাটদের সঙ্গে কোচ রবি শাস্ত্রী ও তাঁর সহকারীরা থাকবেন। আর সেই কারণেই শ্রীলঙ্কা সফরের জন্য আরও একজন কোচ দরকার ভারতের। এই অবস্থায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড রাহুল দ্রাবিড়কে প্রস্তাব দিয়েছে বলে সূত্রের খবর।

তবে শুধু দ্রাবিড় নন, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে দ্রাবিড়ের সঙ্গেই কাজ করা এক সহকারীকেও শ্রীলঙ্কায় দেখা যেতে পারে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত ৩টি একদিনের ম্যাচ, ৩টি টি২০ ম্যাচের সিরিজ খেলবে। তিনটি একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩, ১৬ ও ১৯ জুলাই। টি২০ ম্যাচ হবে ২২, ২৪ ও ২৭ জুলাই।

এই দলে কারা কারা স্থান পাবে সেই নিয়ে উৎসাহ রয়েছে। বিশেষ ভাবে উৎসাহ রয়েছে কার হাতে অধিনায়কত্বের ব্যাটন ওঠে সেটা দেখার ব্যাপারে। একবার মনে হয় শ্রেয়স আইয়ারকে এই দায়িত্ব দেওয়া হবে। কিন্তু জুলাইয়ে নির্ধারিত সময়ের মধ্যে সুস্থ হতে পারবেন না তিনি।

কেএল রাহুল যদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ না খেলতে যেতে পারেন, সে ক্ষেত্রে তাঁকে অধিনায়ক করে শ্রীলঙ্কায় পাঠানো হতে পারে। কারণ জুনের প্রথম সপ্তাহের মধ্যে তিনি সুস্থ না হতে পারলেও জুলাইয়ে হয়ে যাবেনই। এ ছাড়া শিখর ধাওয়ান বা ভুবনশ্বর কুমারকেও অধিনায়ক হিসেবে ভাবা হতে পারে। অধিনায়কত্বের দৌড়ে থাকবেন মুম্বই রঞ্জি দলের অধিনায়ক সূর্যকুমার যাদবও।

আরও পড়তে পারেন বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

Continue Reading

ক্রিকেট

বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

ওই টিমে অধিনায়ক কে হবেন?

Published

on

খবরঅনলাইন ডেস্ক: জুনে ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে টিম ইন্ডিয়া, তার পর অগস্টে কোহলিদের ইংল্যান্ড সফরেরও সিলমোহর পড়ে গিয়েছে ইতিমধ্যেই। এরই মাঝে ভারতীয় দলের শ্রীলঙ্কা সফরের যাওয়ার বিষয়টি নিয়ে তেমন একটা আলোচনা ছিল না।

কিন্তু একটি সাক্ষাৎকারে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নিশ্চিত করে দিলেন যে, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ভারত ৩টি ওয়ান ডে ও ৫টি টি-২০ ম্যাচ খেলতে দ্বীপরাষ্ট্রে উড়ে যাবে ভারতীয় দল।

Loading videos...

ওই সাক্ষাৎকারে সৌরভের কাছে জানতে চাওয়া হয় যে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালের পর ইংল্যান্ডে আইপিএল আয়োজন করা সম্ভব কিনা। কারণ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হবে ২২ জুন। ইংল্যান্ডের বিরুদ্ধে কোহলিদের প্রথম টেস্ট শুরু হবে ৪ আগস্ট। মাঝে প্রায় দেড় মাসের সময় হাতে থাকছে।

উত্তরে বোর্ড সভাপতি বলেন, “সেটা সম্ভব নয়। কারণ (টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর) ৩টি ওয়ান ডে ও ৫টি টি-২০ খেলতে টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা।”

যার অর্থ, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কায় উড়ে যাওয়ার কথা কোহলিদের। পরে রুটদের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজের জন্য পুনরায় ইংল্যান্ডে ফিরে আসার কথা ভারতীয় দলকে।

কিন্তু সেটা সম্ভবত হবে না। এখন করোনার পরিস্থিতির জন্য বার বার জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে গিয়ে অন্য দেশে যাওয়া আবার সেখানে দিন পনেরোর একটা সিরিজ খেলে আগের দেশে ফিরে আসার ব্যাপারটা অতটা সহজ নয়। সে ক্ষেত্রে মনে করা হচ্ছে বিরাট-রোহিতদের ইংল্যান্ডেই রেখে দিয়ে সম্পূর্ণ নতুন একটা ভারতীয় দলকে শ্রীলঙ্কায় পাঠানো হবে।

এই দলে যেমন নতুন এক অধিনায়ক থাকবেন, তেমনই ইংল্যান্ড সিরিজের জন্য নির্বাচিত ২৪ জনের কেউই শ্রীলঙ্কায় যাবেন না। সে ক্ষেত্রে প্রশ্ন উঠছে এই দলের অধিনায়ক কে হবেন?

দিল্লি ক্যাপিটাল্‌সের অধিনায়ক শ্রেয়স আইয়ারের নাম ভাবা যেতে পারে। তবে সম্প্রতি তাঁর কাঁধে অস্ত্রোপচার হয়েছে। জুলাইয়ের মধ্যে ক্রিকেটে ফিরতে পারেন কি না, সেটা দেখার। সেটা না হলে শিখর ধাওয়ানের কথা ভাবা যেতে পারে অধিনায়ক হিসেবে।

এ ছাড়া আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বেশ কিছু ম্যাচে অধিনায়কত্ব করেছেন ভুবনেশ্বর কুমার। তাঁর নামও ভাবা যেতে পারে অধিনায়ক হিসেবে। এমনকি অধিনায়ক হিসেবে ভেসে উঠতে পারে সূর্যকুমার যাদবের নামও।

Continue Reading
Advertisement
Advertisement
দেশ10 mins ago

অমিত শাহকে খুঁজে পাওয়া যাচ্ছে না? দিল্লি পুলিশে ‘নিখোঁজ ডায়েরি’

ক্রিকেট1 hour ago

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে হার কেন? অদ্ভুত যুক্তি দিলেন টিম পেইন

মুর্শিদাবাদ1 hour ago

অনাস্থার আগেই মুর্শিদাবাদের জেলা সভাধিপতির পদ থেকে পদত্যাগ শুভেন্দু-ঘনিষ্ঠর

রাজ্য1 hour ago

কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত মরণোত্তর দেহ ও অঙ্গদান আন্দোলনের পথিকৃৎ ব্রজ রায়

Coronavirus Delhi
দেশ2 hours ago

Coronavirus Second Wave: সংক্রমণের হার ১৪ শতাংশে, সংক্রমণ নামল ১০ হাজারে, অভাবী রাজ্যগুলিকে অক্সিজেন দিয়ে সাহায্য করতে চায় দিল্লি

delhi pollution
পরিবেশ2 hours ago

পরিবেশগত ভাবে সব থেকে ঝুঁকিপূর্ণ বিশ্বের ২০ শহরের মধ্যে ১৩টি ভারতে

ধর্মকর্ম3 hours ago

Religious Places in Bengal: কালীক্ষেত্র কালীঘাট

দেশ3 hours ago

Corona Lockdown: বিহারে লকডাউনের মেয়াদ বেড়ে ২৫ মে, ঘোষণা নীতীশ কুমারের

Madhyamik examination west bengal
শিক্ষা ও কেরিয়ার2 days ago

Madhyamik 2021: আপাতত সম্ভব নয় মাধ্যমিক পরীক্ষা, সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ

বিজ্ঞান2 days ago

জানেন কি, কোভিড থেকে সুস্থ হওয়ার পর অ্যান্টিবডিগুলি কত দিন পর্যন্ত রক্তে থেকে যায়

দেশ2 days ago

Covid Crisis: সংক্রমণের ধার কমাতে একটি বিশেষ ওষুধে ছাড়পত্র দিল গোয়া, খেতে হবে সবাইকে

বিজ্ঞান2 days ago

রক্তের গ্রুপের উপর কি কোভিড আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে, গবেষণায় জানাল সিএসআইআর

প্রযুক্তি2 days ago

পশ্চিমবঙ্গ সরকারের কোভিড অ্যাপ, সহজে জানা যাবে যাবতীয় তথ্য

শরীরস্বাস্থ্য1 day ago

করোনার এই দুঃসহ সময়ে অক্সিজেন বিপর্যয়ের সহজ সমাধান দিলেন বিজ্ঞানী ড. বিজন কুমার শীল

দেশ2 days ago

Corona Update: দৈনিক সংক্রমণকে ছাপিয়ে গেল সুস্থতা, দু’মাস ধরে টানা বৃদ্ধির পর অবশেষে কমল সক্রিয় রোগী

দেশ2 days ago

Covid Crisis: অক্সিজেনের অভাবে ১১ কোভিডরোগীর মৃত্যু অন্ধ্রপ্রদেশের হাসপাতালে

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে