india vs srilanka

শ্রীলঙ্কা ২০৫ এবং ১৬৬ (চণ্ডীমল ৬১, লকমল ৩১ অপরাজিত, অশ্বিন ৪-৬৩)

ভারত ৬১০-৬ ডিঃ

নাগপুর: শ্রীলঙ্কা যে ম্যাচটা হারবে সে ব্যাপারে তো কোনো সন্দেহই ছিল না। তবুও কেউ যদি কোনো প্রতিরোধ গড়ে দেয়, সেটা দেখার আশাতেই ছিলেন লঙ্কার ক্রিকেটভক্তরা। আদতে সে রকম কিছুই হয়নি। ভারতের বোলারদের দাপটে অসহায় আত্মসমর্পণ করল তারা।

সোমবার, চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার পর থেকেই দাপট দেখানো শুরু করেন বোলাররা। অশ্বিন, জাদেজা, ইশান্ত এবং উমেশ মিলে শ্রীলঙ্কাকে ভাঙার দায়িত্ব নেন। প্রথম ইনিংসের পরে এ দিনও জ্বলে ওঠেন অশ্বিন। কিছু দিন আগেও যাঁর টেস্ট ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল, সেই অশ্বিন এই ম্যাচে বাগালেন আটটা উইকেট। সেই সঙ্গে গড়লেন দ্রুততম তিনশো উইকেট শিকারি হওয়ার অন্যন্য রেকর্ড।

তা-ও শ্রীলঙ্কার স্কোরটা কিছুটা ভদ্রস্থ জায়গায় পৌঁছোল, তাঁর পেছনে রয়েছে অধিনায়ক চণ্ডীমলের আগ্রাসী একটি ইনিংস। দলের এই জঘন্য ব্যাটিং প্রদর্শনের মধ্যেও একমাত্র জ্বলে উঠেছিলেন তিনি। নবম উইকেটে লকমলের সঙ্গে ৫৮ রানের জুটি তৈরি করে পালটা লড়াইয়ের চেষ্টা করেন চণ্ডীমল। কিন্তু শ্রীলঙ্কার কফিনে শেষ পেরেকটি পোঁতা হয়ে গিয়েছে।

ইডেন টেস্টের প্রথম ইনিংসের পরে সিরিজে শ্রীলঙ্কার গ্রাফ ক্রমশ নিম্নমুখী। এ রকম যদি চলতে পারে তা হলে ভারতের বিরুদ্ধে আরও এক লজ্জাজনক সিরিজ হারের মুখোমুখি হবে টিম চণ্ডীমল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here