প্রথম ইনিংসে পিছিয়ে পড়লেও রোহিত-রাহুলের ব্যাট ভরসা দেখাচ্ছে ভারতকে

0

খবরঅনলাইন ডেস্ক: প্রথম ইনিংসে ইংল্যান্ড অনেকটা লিড নিয়ে ভারতকে চাপে ফেললেও দ্বিতীয় ইনিংসে কিছুটা লড়াই দিচ্ছে ভারতীয় ওপেনাররা। ফলে, টেস্টের ভাগ্য এখনও ঝুলেই রয়েছে বলে মনে করা হচ্ছে।

প্রথম দিনের শেষে জো রুটের উইকেট নিয়ে এমনিতেই চাঙ্গা ছিল ভারতীয় শিবির। সেই চাঙ্গা অবস্থা আরও দ্বিগুণ হয়ে যায় দ্বিতীয় দিনের শুরুতেই। খেলা শুরুর কিছুক্ষণের মধ্যেই ইংল্যান্ড শিবিরে জোড়া ধাক্কা দেয় ভারত।

প্রথমেই আয়ট হয়ে যান নাইটওয়াচম্যান ওভার্টন। কিছুক্ষণের মধ্যেই উইকেটে জমে যাওয়া মালানকে ফিরিয়ে দেন উমেশ যাদব। ৬৩ রানে ৫ উইকেট হারিয়ে তখন রীতিমত ধুঁকছে ইংল্যান্ড। কিন্তু কে জানত এখান থেকেই ঘুরে দাঁড়াবে ইংরেজরা।

বেশ কয়েকটা টেস্ট ম্যাচ পর ইংল্যান্ডে টেস্ট দলে কামব্যাক করেছেন ওলি পোপ। তাঁর সঙ্গে বেয়ারস্টোর জুটি ইংল্যান্ডকে ক্রমশ এগিয়ে নিয়ে যেতে থাকে। ক্রমশ চিন্তার ভাঁজ পড়তে থাকে বিরাটের কপালে। বার বার বোলিং বদল করার পরেও সাফল্য পায়নি ভারত। মধ্যাহ্নভোজনের বিরতিতে আর কোনো উইকেট না হারিয়ে ১৩৯ রানে পৌঁছে যায় ইংল্যান্ড।

বিরতির পরেই ইংল্যান্ড শিবিরে ধাক্কা দেন সিরাজ। তাঁর বলে এলবিডব্লিউ হয়ে ড্রেসিং রুমে ফিরে যান বেয়ারস্টো। তবে এরই স্বস্তি ছিল সাময়িক। কারণ ক্রিজে ক্রমশ জমে যেতে থাকেন পোপ। অর্ধশতরান করেন তিনি। ভারতের প্রথম ইনিংসের রানকে খুব সহজেই পেরিয়ে যায় ইংল্যান্ড।

মঈন আলিকে সঙ্গে নিয়ে ইংল্যান্ডের স্কোরকে এগিয়ে নিয়ে যেতে থাকেন পোপ। দু’জনের মধ্যে বেশ বড়ো জুটি তৈরি হয়। ক্রিজে মঈন যখন প্রায় জমে গিয়েছিলেন, তখনই তাঁকে ফিরিয়ে দেন জাডেজা। ৯ নম্বরে ব্যাট করতে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করে ক্রিস ওক্স।

এর পর একের পর এক ড্রেসিং রুমের পথ দেখেন পোপ এবং রবিনসন। শতরান ফস্কান পোপ। তবে ঝোড়ো ব্যাটিংয়ে অবিচল ছিলেন ওক্স। তিনি দুরন্ত একটি অর্ধশতরান করেন তিনি। এর পরেই ২৯০ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে শুরুটা ভালই করে ভারত। ক্রিজে বেশ স্থিতিশীলই দেখাচ্ছিল রোহিত শর্মা এবং কেএল রাহুলকে। ইংল্যান্ডের বোলারদের বেশ সহজেই সামলেছেন দু’জনে। দিনের শেষে ভারতের স্কোর পৌঁছে গিয়েছে পঞ্চাশের কাছাকাছি। ঠিক সেই কারণেই মনে করা হচ্ছে যে তৃতীয় দিনে ভারত ভালো কিছু করে দেখাতেও পারে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন