ক্ষুব্ধ বেয়ারস্টোর শতরান, রানে ফিরলেন পুজারা, চালকের আসনে ভারত

0

ভারত: ৪১৬ ও ১২৫-৩ (পুজারা ৫০ নট আউট, ঋষভ ৩০ নট আউট, স্টোক্স ১-২২)

ইংল্যান্ড: ২৮৪ (বেয়ারস্টো ১০৬, বিলিংস ৩৬, সিরাজ ৪-৬৬, বুমরাহ ৩-৬৮)

বার্মিংহ্যাম: বিরাট কোহলি নিজের পায় এ ভাবে কুড়ুল মারলেন, ভাবা যায় না। তৃতীয় দিনের খেলার শুরুতেই জনই বেয়ারস্টোকে রাগিয়ে দিয়েছিলেন তিনি। পরিণাম, ঝড়ের বেগে শতরান করে ফেললেন এই মুহূর্তে আগুনে ফর্মে থাকা বেয়ারস্টো। তবে দিনের শেষে বড়ো লিড নিয়ে চালকের আসনেই ভারত। অবশেষে রানে ফিরেছেন চেতেশ্বর পুজারা।

নিউজিল্যান্ড সিরিজের পর বার্মিংহ্যামেও বেয়ারস্টোর ম্যাজিক অব্যাহত ছিল। এজবাস্টন টেস্টের তৃতীয় দিনে অর্থাৎ রবিবার বেয়ারস্টোর ব্যাটে লড়ছে ইংল্যান্ড। এদিন সকালে বিরাট কোহলি স্লেজ করেছিলেন বেয়ারস্টোকে। বলেছিলেন “মুখ বন্ধ করে, দাঁড়িয়ে চুপচাপ ব্যাট করতে”। স্টাম্প মাইকে কোহলির এই কথোপকথন ধরা পড়ে যায়।

যদিও মাঠের তাৎক্ষণিক ঝামেলা ভুলে কাজের কাজটা করে ফেললেন বেয়ারস্টো। মুখ বন্ধ করেই তিনি ব্যাটকে কথা বলালেন।  অসাধারণ সেঞ্চুরি হাঁকালেন বেয়ারস্টো। কোহলি স্লেজ করার আগে ৬১ বলে ১৩ রানে ছিলেন এই ব্রিটিশ ব্যাটার। পরের ৭৮ বলে ৯৬ রান করেন তিনি।

ঝোড়ো এই শতরানের পথে ১৪টি চার ও ২টি ছয় মারেন বেয়ারস্টো। বেয়ারস্টোর ইনিংসে পর ইংল্যান্ড দ্রুত ভেঙে পড়ে। ২৮৪ রানে শেষ হয়ে যায় তারা। ১৩২ রানের লিড নেয় ভারত।

শুভমন গিল আউট হয়ে গেলেও দ্বিতীয় ইনিংসে ভালো শুরু করে ভারত। এই সিরিজে ভারত যে দুটি ম্যাচ জিতেছে, তা হয়েছে তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটের সৌজন্যেই। এ বারও তার পুনরাবৃত্তি। চেতেশ্বর পুজারা কিন্তু ইনিংসের শুরু থেকেই দারুণ ব্যাট করে যাচ্ছিলেন।

ইনিংস চলাকালীন হনুমা বিহারী, বিরাট কোহলিরাও বেশি রান পাননি কিন্তু পুজারা সাবলীল ভাবে খেলে অর্ধশতরান করে ফেলেন। অন্যদিকে রয়েছেন ঋষভ পন্থ। তিনি তাঁর প্রথম ইনিংসের ঝলক দেখিয়ে যাচ্ছেন। সব মিলিয়ে আড়াইশো রানের লিড নিয়ে এখন পুরোপুরি স্বস্তিতে ভারতীয় শিবির।

আরও পড়তে পারেন

এক বছরে ৪১,০০০ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি, চাঞ্চল্যকর তথ্য

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে রাজ্যে, শনি-রবিতে মৃত অন্তত ৭

রাজ্যে এক দিনে ১,৮০০ টপকে গেল সংক্রমণ, তবে কি চতুর্থ ঢেউয়ের ইঙ্গিত

জম্মুতে ধৃত লস্কর জঙ্গি ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান? জোর বিতর্ক

খুব তাড়াতাড়ি পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করবে বিজেপি, জাতীয় কর্মসমিতির বৈঠকে মন্তব্য অমিত শাহের

দুধ দিচ্ছে চার মাসের বাছুর! তাজ্জব তুফানগঞ্জ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন