খবরঅনলাইন ডেস্ক: শ্রীলঙ্কায় সফরকারী ভারতীয় দলের কোচ হিসেবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। বর্তমানে অনূর্ধ্ব-১৯ জাতীয় দল ও ভারত এ দলের কোচের দায়িত্ব পালন করেন দ্রাবিড়। এ বার সিনিয়র দলের কোচ হিসেবেও দেখা যাতে পারে তাঁকে।

জুলাই মাসে বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। আর অন্যদিকে শ্রীলঙ্কা সফরে একদিনের ম্যাচ ও টি২০ খেলতে যাবে ভারতেরই আরও একটি দল। এখন কোয়ারান্টাইন সংক্রান্ত নিয়মের এতো কড়াকড়ি রয়েছে যে বিরাটদের ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কায় নিয়ে আসা যাবে না। ফলে সম্পূর্ণ নতুন একটি দল শ্রীলঙ্কায় খেলতে যাবে।

Loading videos...

একই ভাবে কোচের মুখও নতুন হবে। কারণ ইংল্যান্ড সেই সময় বিরাটদের সঙ্গে কোচ রবি শাস্ত্রী ও তাঁর সহকারীরা থাকবেন। আর সেই কারণেই শ্রীলঙ্কা সফরের জন্য আরও একজন কোচ দরকার ভারতের। এই অবস্থায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড রাহুল দ্রাবিড়কে প্রস্তাব দিয়েছে বলে সূত্রের খবর।

তবে শুধু দ্রাবিড় নন, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে দ্রাবিড়ের সঙ্গেই কাজ করা এক সহকারীকেও শ্রীলঙ্কায় দেখা যেতে পারে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত ৩টি একদিনের ম্যাচ, ৩টি টি২০ ম্যাচের সিরিজ খেলবে। তিনটি একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩, ১৬ ও ১৯ জুলাই। টি২০ ম্যাচ হবে ২২, ২৪ ও ২৭ জুলাই।

এই দলে কারা কারা স্থান পাবে সেই নিয়ে উৎসাহ রয়েছে। বিশেষ ভাবে উৎসাহ রয়েছে কার হাতে অধিনায়কত্বের ব্যাটন ওঠে সেটা দেখার ব্যাপারে। একবার মনে হয় শ্রেয়স আইয়ারকে এই দায়িত্ব দেওয়া হবে। কিন্তু জুলাইয়ে নির্ধারিত সময়ের মধ্যে সুস্থ হতে পারবেন না তিনি।

কেএল রাহুল যদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ না খেলতে যেতে পারেন, সে ক্ষেত্রে তাঁকে অধিনায়ক করে শ্রীলঙ্কায় পাঠানো হতে পারে। কারণ জুনের প্রথম সপ্তাহের মধ্যে তিনি সুস্থ না হতে পারলেও জুলাইয়ে হয়ে যাবেনই। এ ছাড়া শিখর ধাওয়ান বা ভুবনশ্বর কুমারকেও অধিনায়ক হিসেবে ভাবা হতে পারে। অধিনায়কত্বের দৌড়ে থাকবেন মুম্বই রঞ্জি দলের অধিনায়ক সূর্যকুমার যাদবও।

আরও পড়তে পারেন বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.