নয়াদিল্লি: হঠাৎ বায়ু দূষণ কোটলায়। ধোঁয়াধুলোয় ভরে গেছে বাতাস। মাঝে মধ্যেই খেলা থামিয়ে দিচ্ছেন শ্রীলঙ্কার খেলোয়াড়রা। কেউ কেউ মুখোশ পরে ফিল্ডিং করছেন। এর মধ্যে দুই পেসার চোট পেয়ে চলে গেছেন মাঠের বাইরে। ম্যাচ রেফারি ডেভিড বুন এক ডাক্তারের সঙ্গে আলোচনা করে জানিয়ে দিলেন খেলা চালিয়ে যেতে হবে। কিন্তু শ্রীলঙ্কার এমন অবস্থা যে পরিবর্ত ফিল্ডারও আর নেই। মাঠে তাঁরা দশ জন। এই অবস্থায় খানিক অনিচ্ছা সত্ত্বেও ডিক্লেয়ার দিয়ে দিলেন কোহলি। ভারত তখন ৭ উইকেটে ৫৩৬। ক্রিজে রয়েছেন ঋদ্ধিমান ও জাদেজা। হাতে রয়েছে দেড়টিরও বেশি সেশন।

তার আগে অবশ্য একরাশ নতুন রেকর্ডের সঙ্গে ২৪৩ রান করে আউট হয়েছেন বিরাট। এদিন আবার চমৎকার ব্যাট করে ৬৫ রান করেছেন রোহিত শর্মা।

আরও পড়ুন: ষষ্ঠ দ্বিশতরান, শচিন-গাভাসকর-শেহওয়াগকে ছুঁলেন বিরাট

যাই হোক, এই অবস্থায় মাঠে নেমে প্রথম বলেই উইকেট হারাল দ্বীপরাষ্ট্র। বোলার মহম্মদ সামি। কিছু পরেই আরেকটি উইকেট নিলেন ইশান্ত। তারপরই অবশ্য কিছুটা খেলা ধরে নেয় শ্রীলঙ্কা। ভালোই খেলছিলেন দিলরুয়ান পেরেরা। কিন্তু চা পানের বিরতির পর খেলার গতির বিরুদ্ধেই ৪২ রান করে আউট হয়ে গেলেন তিনি। বোলার জাদেজা। তারপর অবশ্য উইকেট হারায়নি শ্রীলঙ্কা। দিনের খেলা শেষ হওয়ার সময় তাঁরা ৩ উইকেটে ১৩১। ম্যাথিউজ ৫৭ এবং চণ্ডীমল ২৫ রান করে ব্যাট করছেন।

ভারত এগিয়ে ৪০৫ রানে। ইনিংসে জয় কি আসবে কোটলায়?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here