30 C
Kolkata
Friday, June 18, 2021

বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

আরও পড়ুন

খবরঅনলাইন ডেস্ক: জুনে ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে টিম ইন্ডিয়া, তার পর অগস্টে কোহলিদের ইংল্যান্ড সফরেরও সিলমোহর পড়ে গিয়েছে ইতিমধ্যেই। এরই মাঝে ভারতীয় দলের শ্রীলঙ্কা সফরের যাওয়ার বিষয়টি নিয়ে তেমন একটা আলোচনা ছিল না।

কিন্তু একটি সাক্ষাৎকারে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নিশ্চিত করে দিলেন যে, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ভারত ৩টি ওয়ান ডে ও ৫টি টি-২০ ম্যাচ খেলতে দ্বীপরাষ্ট্রে উড়ে যাবে ভারতীয় দল।

Loading videos...
- Advertisement -

ওই সাক্ষাৎকারে সৌরভের কাছে জানতে চাওয়া হয় যে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালের পর ইংল্যান্ডে আইপিএল আয়োজন করা সম্ভব কিনা। কারণ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হবে ২২ জুন। ইংল্যান্ডের বিরুদ্ধে কোহলিদের প্রথম টেস্ট শুরু হবে ৪ আগস্ট। মাঝে প্রায় দেড় মাসের সময় হাতে থাকছে।

উত্তরে বোর্ড সভাপতি বলেন, “সেটা সম্ভব নয়। কারণ (টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর) ৩টি ওয়ান ডে ও ৫টি টি-২০ খেলতে টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা।”

যার অর্থ, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কায় উড়ে যাওয়ার কথা কোহলিদের। পরে রুটদের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজের জন্য পুনরায় ইংল্যান্ডে ফিরে আসার কথা ভারতীয় দলকে।

কিন্তু সেটা সম্ভবত হবে না। এখন করোনার পরিস্থিতির জন্য বার বার জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে গিয়ে অন্য দেশে যাওয়া আবার সেখানে দিন পনেরোর একটা সিরিজ খেলে আগের দেশে ফিরে আসার ব্যাপারটা অতটা সহজ নয়। সে ক্ষেত্রে মনে করা হচ্ছে বিরাট-রোহিতদের ইংল্যান্ডেই রেখে দিয়ে সম্পূর্ণ নতুন একটা ভারতীয় দলকে শ্রীলঙ্কায় পাঠানো হবে।

এই দলে যেমন নতুন এক অধিনায়ক থাকবেন, তেমনই ইংল্যান্ড সিরিজের জন্য নির্বাচিত ২৪ জনের কেউই শ্রীলঙ্কায় যাবেন না। সে ক্ষেত্রে প্রশ্ন উঠছে এই দলের অধিনায়ক কে হবেন?

দিল্লি ক্যাপিটাল্‌সের অধিনায়ক শ্রেয়স আইয়ারের নাম ভাবা যেতে পারে। তবে সম্প্রতি তাঁর কাঁধে অস্ত্রোপচার হয়েছে। জুলাইয়ের মধ্যে ক্রিকেটে ফিরতে পারেন কি না, সেটা দেখার। সেটা না হলে শিখর ধাওয়ানের কথা ভাবা যেতে পারে অধিনায়ক হিসেবে।

এ ছাড়া আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বেশ কিছু ম্যাচে অধিনায়কত্ব করেছেন ভুবনেশ্বর কুমার। তাঁর নামও ভাবা যেতে পারে অধিনায়ক হিসেবে। এমনকি অধিনায়ক হিসেবে ভেসে উঠতে পারে সূর্যকুমার যাদবের নামও।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

প্রবল বৃষ্টির ফলে জয়চণ্ডী পাহাড় থেকে ধসে পড়ল পাথর, আতঙ্কে স্থানীয়রা

খবরঅনলাইন ডেস্ক: পুরুলিয়ার রঘুনাথপুরে জয়চণ্ডী পাহাড়ের মাথা থেকে পাথর গড়িয়ে পড়ায় রীতিমতো আতংক ছড়িয়েছে। প্রায় ২৫-৩০ ফুট গড়িয়ে এসেছে...

পড়তে পারেন