একের পর এক রেকর্ড চূর্ণ করে টি-২০ সিরিজে বিরাট জয় ভারতের

0

ভারত: ২৪০-৩ (রাহুল ৯১, রোহিত ৭১, বিরাট ৭০ অপরাজিত, পোলার্ড ১-৩৩)

উইন্ডিজ: ১৭৩-৮ (পোলার্ড ৬৮, হেটমেয়ার ৪১, চাহর ২-২০)

মুম্বই: বিবাহবার্ষিকীর দিন ব্যাটে তাণ্ডব চালালেন বিরাট কোহলি। তাঁর ব্যাটে এই ধরনের ঝোড়ো ইনিংস আগে দেখা যায়নি। শতরানের কাছাকাছি পৌঁছে গেলেন রাহুল। আর দাপট দেখালেন রোহিত। এই ত্রিফলা আক্রমণে দিশাহারা হয়ে পড়ল কায়রন পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজ। হইহই করে টি২০ সিরিজ জিতে গেল ভারত।

বুধবার শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ব্যাট করতে শুরু করেন দুই ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল। হিটম্যান আরও একটা সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন। কিন্তু ৭১ রানে থামতে হল। ২০৮ স্ট্রাইক রেটে ৩৪ বলে উঠল ৭১ রান। দলের স্কোর তখন একশো পার।

রোহিত আউট হওয়ার পর বড়ো সুযোগ ছিল ঋষভ পন্থের কাছে। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ তিনি। ফিরলেন ০-এ। কিন্তু পন্থ আউট হওয়ার পরেই আসল খেল দেখলেন মুম্বইবাসী।

আরও একটা ‘বিরাট’ক্লাস। এ দিন বিরাট বুঝিয়ে দিলেন, পরিশ্রম ও অধ্যবসায় থাকলে অসম্ভব বলে কিছুই নেই। নিজের ব্যাটিংকে এমন উচ্চতায় নিয়ে গিয়েছেন যে বিরাটের ব্যাট থেকে এল ৭টি ছক্কা। ২৯ বলে ৭০ রানে অপরাজিত থাকলেন বিরাট কোহলি। অবিশ্বাস্য স্ট্রাইক রেট ২৪১.৩৮।

টি-২০ কেরিয়ারে সব থেকে দ্রুততম অর্ধশতরান করলেন কোহলি। অন্য দিকে আন্তর্জাতিক টি২০ ম্যাচের ইতিহাসে প্রথম বার এমন ঘটনা ঘটল, যখন তিন জন ব্যাটসম্যান ৭০-এর ওপর রান করলেন।

তবে অল্পের জন্য শতরান হাতছাড়া করলেন কেএল রাহুল। তবে এ দিনের ইনিংসের পর, অন্তত ভারতীয় টি২০ দলে নিজের জায়গা পাকা করে নিলেন তিনি।

ওয়াংখেড়ে স্টেডিয়াম টি২০-তে সর্বোচ্চ রান রেকর্ড করল। আর ভারত করল, তাদের টি-২০ ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ রান।

২৪১ রান তাড়া করা ওয়েস্ট ইন্ডিজের কাছে পাহাড়প্রমাণ ছিল বলাই যায়। তা-ও যদি তাদের দুই ওপেনার বিধ্বংসী মেজাজে ইনিংস শুরু করতেন, একটা সম্ভাবনা হয়তো থাকত। কিন্তু শুরু থেকেই রানের গতিতে ব্রেক লাগিয়ে দেন দীপক চাহর।

চার ওভার হাত ঘুরিয়ে মাত্র কুড়ি রান দেন তিনি। অন্য দিকে দীর্ঘদিন পর টি-২০-তে কামব্যাক করে নজর কাড়লেন মহম্মদ শামি। চার ওভারে ছয়ের কমে রান দিয়ে দুই উইকেট নিলেন তিনি। ভারতীয় বোলারদের এই দাপটের সামনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিরোধ গড়েন একমাত্র কায়রন পোলার্ড। তবুও ভারতের রানের থেকে ৬৭ রান দূরে থেমে গেল ওয়েস্ট ইন্ডিজ।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন