Connect with us

ক্রিকেট

ইংল্যান্ডকে স্পিনের জালে জড়িয়েও শুভমনের উইকেটে অস্বস্তিতে ভারত

কম রানে অল আউট হয়েও পাল্টা আঘাত হানছে ইংল্যান্ড।

Published

on

ইংল্যান্ড ২০৫ (স্টোক্স ৫৫, লরেন্স ৪৬, অক্ষর ৪-৬৮)

ভারত ২৪-১ (পুজারা ১৫ অপরাজিত, অ্যান্ডারসন ১-০)

Loading videos...

খবরঅনলাইন ডেস্ক: আচমকা খারাপ ফর্মের কবলে পড়েছেন শুভমন গিল। চলতি সিরিজের দ্বিতীয় টেস্ট থেকেই ব্যাটে রান নেই তাঁর। এ হেন গিলের পা যখন ইনিংসের প্রথম ওভারেই উইকেটের সামনে পেয়ে গেলেন জেমস অ্যান্ডারসন, তখন তাঁদের উচ্ছ্বাস বাধানহীন। কারণ, ইংল্যান্ড জানে যে রানটা তারা প্রথম ইনিংসে করেছে, সেটা ভারতের পক্ষের পেরিয়ে যাওয়া কঠিন হতে পারে যদি ভালো বোলিং করা যায়।

সিরিজের তৃতীয় টেস্ট তথা প্রথম অমদাবাদ টেস্টের পিচ নিয়ে যত কম বলা যায় ততোই ভালো। ক্রিকেট খেলার যোগ্যই ছিল না ওই পিচ। চূড়ান্ত প্রস্তুতহীন পিচে ইংল্যান্ড তো বটেই, ভারতের ব্যাটিংও ভেঙে পড়েছিল। তবে চতুর্থ টেস্টে এসে পিচের চরিত্র কিছুটা বদলেছে। বৃহস্পতিবার ম্যাচের প্রথম ঘণ্টায় স্পিনারদের পাশাপাশি সুবিধা পাচ্ছিলেন পেসাররাও। আবার ইংল্যান্ডের ব্যাটসম্যানরাও সুবিধা পাচ্ছিলেন সেট হয়ে যাওয়ার পর।

চেন্নাইয়ের সেই দ্বিশতরানের পর ফর্ম হারিয়েছেন জো রুট। এ দিনও তা বহাল ছিল। তবে এ বার স্পিনার নন, তাঁর উইকেটটি তোলেন সিরাজ। সিরিজে কম সুযোগ পেয়েছেন সিরাজ। কিন্তু যখনই সুযোগ পেয়েছেন তা সদ্ববহার করেছেন। এ দিন, রুট ছাড়াও জনি বেয়ারস্টোর উইকেটটি পেয়েছেন সিরাজ। তবে ইনিংসের হিরো ফের অক্ষর পটেল।

অভিষেক হওয়ার পর থেকেই যথেষ্ট প্রভাব ফেলে চলেছেন অক্ষর। চারটে ইনিংসের মধ্যে তিন বারই পাঁচ বা তার অধিক উইকেট নিয়েছেন তিনি। সেই অক্ষরই এ দিন শুরু থেকে একের পর এক উইকেট তুলতে থাকেন। বেশ কিছুক্ষণ পর অবশ্য উইকেট তোলার তালিকায় নাম যোগ হয় অশ্বিন। মাঝখান থেকে একটি উইকেট নিয়ে নিজের উপস্থিতি জানান দিয়ে যান ওয়াশিংটন সুন্দরও।

তবে ভারতীয় বোলারদের এই দাপট সামলেও এ দিন ভালো ব্যাটিং প্রদর্শন করেন বেন স্টক্স এবং ড্যান লরেন্স। দু’জনকে স্পিনারদের সামনে খুব একটা পরাস্থ হতে দেখা যায়নি, যদিও দু’জনের উইকেটই তুলেছেন স্পিনাররা। ঝকঝকে একটি অর্ধশতরান করে যান স্টোক্স। অন্যদিকে লোয়ার অর্ডারকে সঙ্গে নিয়ে পঞ্চাশের কাছাকাছি রান করেন লরেন্স।

এই দু’জনের জন্যই সিরিজে এই নিয়ে দ্বিতীয় বার দুশো পেরিয়ে যায় ইংল্যান্ড। প্রথম বার তারা পেরিয়েছিল চেন্নাইয়ের প্রথম টেস্টের প্রথম ইনিংসে।

ইংল্যান্ডের খাড়া করা ২০৫ করতে গিয়ে প্রথমেই ধাক্কা খায় ভারত। ড্রেসিং রুমের পথ দেখেন শুভমন গিল। এর পর মোটামুটি দশটা ওভার ব্যাট করে ভারতের কোনো উইকেট পড়েনি ঠিকই। কিন্তু ব্যাটিংয়ে একটা অস্বস্তি ধরা পড়ছে। শুক্রবার ভারতের লক্ষ্য হবে যে করেই হোক ইংল্যান্ডের প্রথম ইনিংসের রানটা পেরিয়ে যাওয়ার।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ছ’বলে ছয় ছক্কা, গিবস, যুবরাজের রেকর্ড স্পর্শ করলেন কায়রন পোলার্ড

ক্রিকেট

IPL 2021: স্পিনের জালে জড়িয়ে মুম্বইয়ের কাছে আত্মসমর্পণ করল হায়দরাবাদ

ঋদ্ধিমান সাহা দল থেকে ছিটকে গিয়েছেন।

Published

on

মুম্বই: ১৫০-৫ (ডে কক ৪০, পোলার্ড ৩৫ অপরাজিত, শঙ্কর ২-১৯)

হায়দরাবাদ: ১৩৭ (বেয়ারস্টো ৪৩, ওয়ার্নার ৩৬, রাহুল চাহর ৩-১৯)

Loading videos...

খবরঅনলাইন ডেস্ক: মন্থর পিচে বাজিমাত করল মুম্বই। জয়ের জায়গায় পৌঁছে গিয়েও মুখ থুবড়ে পড়ল হায়দরাবাদের ইনিংস। চলতি আইপিএলে হারের হ্যাটট্রিক হয়ে গেল গেরুয়া জার্সিধারীদের।

আইপিএলের এই সংস্করণে একই মাঠে বার বার খেলা পড়ছে। সে কারণে পিচের চরিত্রও বদলে যাচ্ছে খুব দ্রুত। প্রথমে ব্যাট করা টিম আগের মতো আর দ্রুত রান তুলতে পারছে না। প্রভাব পড়ছে প্রথম ইনিংসের গড় রানেও। শনিবারও সেটাই হল।

হায়দরাবাদের বিরুদ্ধে দুর্দান্ত শুরু করেছিল মুম্বই। কুইন্টন ডে কক আর রোহিত শর্মার ওপেনিং জুটি ঝড়ের বেগে রান তোলা শুরু করেছিলেন। ডে কক মুম্বইয়ের হয়ে বরাবরই ভালো খেলেন। চলতি আইপিএলে প্রথম বার নেমেও সেই ফর্ম ধরে রেখেছিলেন তিনি। ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, মুজিব জাদরানদের বিরুদ্ধে আগ্রাসী ছিলেন দুই ওপেনার। প্রথম পাওয়ারপ্লের মধ্যেই উঠে গেল পঞ্চাশ রান।

এর পরেই ধাক্কা খেল মুম্বই। সপ্তম ওভারে রোহিতকে ফিরিয়ে দেন বিজয় শঙ্কর। এর ঠিক ১২ বল পর আবার সেই শঙ্করেরই শিকার হন সূর্যকুমার যাদব। মুম্বইয়ের ইনিংসে আচমকাই ব্রেক লেগে যায়। রানের গতি কমতে কমতে ৭-এ নেমে আসে। মুজিব আর রশীদ খামের আফগান স্পিন জুটি মুম্বইয়ের রান আটকে দেয় পুরোপুরি। বল নষ্ট করতে শুরু করেন ডে ককও।

১৪তম ওভারে ডে কক যখন মুজিবের বলের শিকার হলেন তখনও একশোতে ঢুকতে পারেনি মুম্বই। তবে ঈশান কিষাণ, হাদিক পাণ্ড্য, কায়রন পোলার্ডদের মতো পাওয়ার হিটাররা যে দলে রয়েছে সে দলের রান গতি বাড়ানোর জন্য চিন্তা থাকার কথা নয়। কিন্তু দুর্ভাগ্য তাঁরা কেউই রানের গতি বাড়াতেই পারেননি। তাই তুলনামূলক ভাবে অনেক কম রানের পুঁজি নিয়েই প্রথম ইনিংস শেষ করে মুম্বই।

ঋদ্ধিমান সাহাকে বাইরে রেখেই এ দিন নেমেছিল হায়দরাবাদ। ফলে ওপেনিংয়ে পরিবর্তন আনা হয়। ডেভিড ওয়ার্নারের সঙ্গী হন জনি বেয়ারস্টো। এই সিদ্ধান্তটা একদম কাজে লেগে গেল এ দিন। শুরু থেকেই ব্যাটে ঝড় তুললেন বেয়ারস্টো।

জসপ্রীত বুমরাহ নিজের কাজে সফল ছিলেন ঠিকই, কিন্তু বেয়ারস্টো টার্গেট করে নেন অন্য দু’ জন জোরে বোলার ট্রেন্ট বোল্ট এবং অ্যাডাম মিলনেকে। শুরু থেকেই চার এবং ছয়ের বন্যা তাঁর ব্যাটে। প্রথম পাঁচ ওভারের মধ্যে তিনটে চার এবং চারটে ছক্কা হাঁকিয়ে দেন তিনি। ওয়ার্নার এই মুহূর্তে খুব বুদ্ধিমানের ইনিংস খেলছিলেন। নিজে কম আগ্রাসী হয়ে চেষ্টা করছিলেন বেয়ারস্টোকেই স্ট্রাইক দিতে বেশি করে।

প্রায় দশের কাছাকাছি রানরেট রেখে প্রথম পাওয়ারপ্লের মধ্যে পঞ্চাশে পৌঁছে যায় হায়দরাবাদ। এখান থেকে মনে হচ্ছিল খুব সহজেই ম্যাচ বের করে ফেলবে হায়দরাবাদ। কিন্তু তখনই ম্যাচে কামব্যাক করতে শুরু করে মুম্বই। অষ্টম ওভারে ক্রুণাল পাণ্ড্যর বলে হিট উইকেট হয়ে যান বেয়ারস্টো। এর কিছুক্ষণের মধ্যে রাহুল চাহরের বলে আউট হন মনীশ পাণ্ডে। দ্বাদশ ওভারে ডেভিড ওয়ার্নার যখন রানআউট হন, ততক্ষণে আস্কিং রেট বাড়তে শুরু করে দিয়েছে হায়দরাবাদের।

মুম্বইয়ের স্পিনাররা ম্যাচে মোড় ঘুরিয়ে দেন পুরো। চতুর্থ উইকেটে বিরাটি সিংহ এবং বিজয় শঙ্করের মধ্যে বল নষ্ট করার প্রতিযোগিতা শুরু হয়েছিল। এখান থেকে হায়দরাবাদ কিন্তু আর বেরোতে পারেনি। ক্রমে খাদে যেতে শুরু করে তারা। এর পর রাহুল চাহরেরই শিকার হন বিরাট সিংহ এবং অভিষেক শর্মা।

কাশ্মীরের আব্দুল সামাদ মারকুটে ব্যাটসম্যান হিসেবে খ্যাতি অর্জন করেছেন। তাই হায়দরাবাদের বৈতরণী পার করিয়ে দেওয়ার দায়িত্ব বিজয় শঙ্করের সঙ্গেই সামাদের ওপরেও পড়েছিল। কিন্তু মুম্বইয়ের হয়ে জসপ্রীত বুমরাহও তো ছিলেন। তাই ম্যাচ ক্রমে হাড্ডাহাড্ডি রূপ নিচ্ছিল।

তবে ১৮তম ওভারের শেষ দু’বলে দু’টো উইকেট হায়দরাবাদকে আরও চাপে ফেলে দেয়। ম্যাচ মুম্বইয়ের কবজায় চলে আসে এখান থেকে। ১৯ ওভারের শেষ বলে হায়দরাবাদের শেষ ভরসা শঙ্করকেও ড্রেসিং রুমে পাঠিয়ে দেন বুমরাহ। একটা সময় যে মুম্বইকে মনে হচ্ছিল প্রবল চাপে, তারাই কার্যত হেসেখেলে ম্যাচটা জিতে নিল।

Continue Reading

ক্রিকেট

T20 World Cup 2021: কলকাতা নয়, ফাইনালের জন্য বাছাই অমদাবাদ

মোহালিতে কেন ম্যাচ নয়, শুরু বিতর্ক।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ২০১৬ সালের টি২০ বিশ্বকাপের ফাইনাল আয়োজিত হয়েছিল কলকাতায়। তবে এ বার সেই সুযোগ কলকাতা থেকে চলে যাবে অমদাবাদে। দেশের মাটিতে আসন্ন টি২০ বিশ্বকাপের জন্য মোট ৯টি কেন্দ্রকে বাছাই করেছে বিসিসিআই। এর মধ্যে অমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামকে ফাইনালের জন্য বাছাই করা হয়েছে।

বাকি যে ৮টা মাঠে বিশ্বকাপের খেলা হবে, সেগুলি হল কলকাতা, দিল্লি, মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধরমশালা এবং লখনউ।

Loading videos...

নরেন্দ্র মোদী স্টেডিয়ামকেই যে ফাইনালের জন্য বাছাই করা হত, সেটা আন্দাজ করাটা বিশেষ সমস্যার নয়। দেশের প্রধানমন্ত্রীর নামের নামাঙ্কিত স্টেডিয়ামটি গোটা বিশ্বের মধ্যে বৃহত্তম স্টেডিয়াম। ১ লক্ষ ২০ হাজার মানুষ বসতে পারেন এই নবনির্মিত স্টেডিয়ামে। ফলে ফাইনালের জন্য এটি এমনিতেই আদর্শ।

তবে এর মধ্যে একটি ছোটোখাটো বিতর্কও থেকে যায়। চণ্ডীগড়ের মোহালিকে কেন বাদ দেওয়া হল এই তালিকা থেকে? যে স্টেডিয়ামে ২০১১ সালের বিশ্বকাপের সেমিফাইনাল হয়েছিল ভারত আর পাকিস্তানের মধ্যে, তাকে তালিকা থেকে বাদ দেওয়া অনেক প্রশ্ন তুলে দিয়ে যাচ্ছে।

তবে এর মধ্যে কিছু ভালো খবরও রয়েছে। টি২০ বিশ্বকাপে অংশ নিতে ভারতে আসবে পাকিস্তান। পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা নিয়ে কোনো সমস্যা হবে না বলেই আশ্বাস দিয়েছেন বিসিসিআইয়ের আপেক্স কাউন্সিলের এক সদস্য। তবে তিনি আরও বলেন, “পাকিস্তান দলের ভারতে আসা নিয়ে আর কোনো সমস্যা নেই। তবে তাদের সমর্থকরা ভারতে এসে খেলা দেখতে পারবেন কি না, সেটা এখনও পরিষ্কার নয়।”

এ বছর অক্টোবর-নভেম্বর মাসে ভারতে আয়োজিত হতে চলেছে টি২০ বিশ্বকাপ। বিসিসিআইয়ের আশা, করোনা পরিস্থিতি তত দিনে অনেকটাই নিয়ন্ত্রণের মধ্যে এসে যাবে। ফলে স্টেডিয়ামে বসেই খেলা দেখতে পাবেন দর্শকরা।

খবরঅনলাইনে আরও পরতে পারেন

IPL 2021: দীপক চাহরের বিধ্বংসী বোলিং, চেন্নাইয়ের সামনে মুখ থুবড়ে পড়ল পঞ্জাব

Continue Reading

ক্রিকেট

IPL 2021: দীপক চাহরের বিধ্বংসী বোলিং, চেন্নাইয়ের সামনে মুখ থুবড়ে পড়ল পঞ্জাব

৪৬ রান করে নজর কাড়েন মঈন আলি।

Published

on

পঞ্জাব: ১০৬-৮ (শাহরুখ ৪৭, রিচার্ডসন ১৫, চাহর ৪-১৩)

চেন্নাই: (মঈন ৪৬, দু’প্লেসি ৩৬ অপরাজিত, শামি ২-২১ )

Loading videos...

খবরঅনলাইন ডেস্ক: দীপক চাহরের বিধ্বংসী বোলিংয়ের সামনে কার্যত অসহায় আত্মসমর্পণ করল পঞ্জাব কিংস। অসহায় অবস্থা কাটিয়ে উঠে অবশেষে জয়ে ফিরল মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপারকিংস।

ভারতীয় দলের হয়ে বেশ কয়েকটি টি২০ ম্যাচ খেলেছেন দীপক চাহর। যথেষ্ট নামডাকও করেছিলেন তিনি। কিন্তু সেটা ছিল ২০১৯-এর কথা। গত বছর ভারতের জার্সি গায়ে পরতে দেখা যায়নি তাঁকে। কিন্তু চাহর যে কোনো ভাবেই ফুরিয়ে যাননি সেটাই বোঝা গেল এ বার।

একার হাতে পঞ্জাবের ইনিংস ভেঙে দিলেন চাহর। বৃহস্পতিবার ম্যাচের শুরুতেই মুখ থুবড়ে পড়ে পঞ্জাব ব্যাটিং। একে একে প্যাভিলিয়নের পথ দেখেন ময়াঙ্ক অগ্রবাল, ক্রিস গেল, কেএল রাহুল, নিকোলাস পুরান এবং দীপক হুডা। তিরিশ রানে পৌঁছোনোর আগেই পাঁচ উইকেট হারায় পঞ্জাব। এর মধ্যে শুধুমাত্র রাহুল রান আউট হয়েছিলেন। বাকিরা সবাই চাহরের শিকার।

এর পর ঝাই রিচার্ডসনকে সঙ্গে নিয়ে পঞ্জাবের ইনিংস সামাল দেন শাহরুখ খান। এই বছরের শুরুতে সঈদ মুস্তাক আলি টুর্নামেন্টে তামিলনাড়ুর হয়ে দুরন্ত খেলেছিলেন শাহরুখ। তার পরেই আইপিএলের নিলামে তাঁকে তুলে নেয় প্রীতি জিন্টার পঞ্জাব। প্রীতির দলে শাহরুখের আগমন নিয়ে যথেষ্ট কথাবার্তা হয়েছিল।

ব্যাটিংটা তিনি যে খুব ভালোই করেন, সেটা এ দিন বোঝা গেল। দলের রানের প্রায় অর্ধেকই এসেছে শাহরুখের ব্যাট থেকে। দল বিপদে পড়লেও সাহস করে ছক্কাও লাগিয়েছেন এই তরুণ। অর্ধশতরান প্রায় করেই ফেলেছিলেন তিনি। কিন্তু তিন রান দূরেই তাঁকে থামিয়ে দেন স্যাম কারান। শাহরুখ ছিলেন বলেই একশো পার করতে পেরেছিল পঞ্জাব। না হলে অনেক আগেই থেমে যেত তাদের ইনিংস।

গত বারের লজ্জাজনক পারফরম্যান্সের পর এ বারও প্রথম ম্যাচে দিল্লির বিরুদ্ধে হার। এই ধাক্কা সামলে ওঠার চ্যালেঞ্জ ছিল চেন্নাইয়ের কাছে। চেন্নাইয়ের সেই লক্ষ্যটা অনেকটাই সহজ করে দিল পঞ্জাব।

এত কম রানের পুঁজি নিয়ে টি২০-তে কোনো দলই তার বিপক্ষকে আটকে রাখতে পারে না। পঞ্জাবও সেটা পারেনি। চেন্নাইয়ের ব্যাটসম্যানরা খুব সহজেই রান তাড়া করেন। তবে শুরুতে কিছুটা ধাক্কা খেয়েছিল হলুদ জার্সিধারীরা। পঞ্চম ওভারের শেষ বলে ঋতুরাজ গায়েকওয়াড়কে ফিরিয়ে চেন্নাইকে একটু ধাক্কা দেন অর্শদীপ সিংহ।

এর পর অবশ্য চেন্নাইয়ের রান ক্রমশ বাড়তে থাকে। মঈন আলি এবং ফাফ দু’প্লেসি মিলে দলের স্কোরকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। দুরন্ত জুটি তৈরি হয় দু’জনের মধ্যে। চেন্নাইয়ের হয়ে খুব মূল্যবান ক্রিকেটারে পরিণত হচ্ছেন মঈন। দিল্লির বিরুদ্ধে আগের ম্যাচেও ভালো ব্যাট করেছিলেন তিনি। এ বার আরও ঝকঝকে একটা ইনিংস খেললেন তিনি।

জয়ের লক্ষ্যমাত্রা থেকে মাত্র ১৭ রান দূরে মুরুগান অশ্বিনের শিকার না হলে আইপিএল কেরিয়ারের আরও একটি অর্ধশতরান করে ফেলতে পারতেন মঈন। তবে ততক্ষণে চেন্নাইয়ের ম্যাচ জয় ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা। কিন্তু নতুন নাটকের আমদানি করেন মহম্মদ শামি।

দলের স্কোর যখন ৯৯, তখনই পর পর দু’ বলে রায়না এবং রায়ুড়ুকে ফিরিয়ে ম্যাচ কিছুটা জমিয়ে দেওয়ার চেষ্টা করেন শামি। তবে রানের পুঁজি এতটাই কম ছিল, যে নতুন কোনো নাটকের অবকাশ ছিল না। শেষে স্যাম কারান একটা চার মেরে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

Continue Reading
Advertisement
Advertisement
রবিবারের পড়া35 mins ago

রবিবারের পড়া: দেশে দেশে যত বিচিত্র ভোট

ক্রিকেট10 hours ago

IPL 2021: স্পিনের জালে জড়িয়ে মুম্বইয়ের কাছে আত্মসমর্পণ করল হায়দরাবাদ

বাংলাদেশ10 hours ago

ভক্ত-সতীর্থদের চোখের জলে শেষ বিদায় কিংবদন্তি অভিনেত্রীকে

Remdesivir
দেশ13 hours ago

মধ্যপ্রদেশের সরকারি হাসপাতাল থেকে চুরি গেল কোভিডরোগীর চিকিৎসায় ব্যবহৃত রেমডেসিভির

Covid situation kolkata
রাজ্য13 hours ago

Bengal Corona Update: হুহু করে বাড়ছে সংক্রমণ, তার মধ্যেও সামান্য কমল সংক্রমণের হার

দঃ ২৪ পরগনা13 hours ago

গুজরাত রেল পুলিশ ক্যানিং থেকে উদ্ধার করল ৮ কেজি চোরাই সোনার গয়না

রাজ্য14 hours ago

Bengal Polls 2021: ভোটের শেষ লগ্নে অসুস্থ মদন মিত্র

দেশ15 hours ago

করোনায় নাভিশ্বাস দশা রাজ্যের, ‘বাংলায় ব্যস্ত’ প্রধানমন্ত্রীকে ফোনে পেলেন না মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

রাজ্য21 hours ago

Bengal Polls Live: পৌনে ৬টা পর্যন্ত ভোট পড়ল ৭৮.৩৬ শতাংশ

পয়লা বৈশাখ
কলকাতা3 days ago

মাস্ক থাকলেও কালীঘাট-দক্ষিণেশ্বরে শারীরিক দুরত্ব চুলোয়, গা ঘেষাঘেঁষি করে হল ভক্ত সমাগম

রাজ্য3 days ago

স্বাগত ১৪২৮, জীর্ণ, পুরাতন সব ভেসে যাক, শুভ হোক নববর্ষ

শিক্ষা ও কেরিয়ার1 day ago

ICSE And ISC Exams: দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা পিছিয়ে দিল আইসিএসই বোর্ড

গাড়ি ও বাইক3 days ago

Bajaj Chetak electric scooter: শুরু হওয়ার ৪৮ ঘণ্টা পরেই বুকিং বন্ধ! কেন?

ক্রিকেট3 days ago

দুর্নীতির অপরাধে ক্রিকেট থেকে ৮ বছরের জন্য বহিষ্কৃত জিম্বাবোয়ের কিংবদন্তি হিথ স্ট্রিক

ক্রিকেট1 day ago

IPL 2021: দীপক চাহরের বিধ্বংসী বোলিং, চেন্নাইয়ের সামনে মুখ থুবড়ে পড়ল পঞ্জাব

মুর্শিদাবাদ1 day ago

Coronavirus Second Wave: কোভিডে আক্রান্ত হয়ে মারা গেলেন রাজ্যের আরও এক প্রার্থী

ভোটকাহন

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা3 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে