লড়ছেন রাহুল, তবে বিরাট-পুজারাকে ফিরিয়ে ইংল্যান্ডকে অক্সিজেন দিলেন অ্যান্ডারসন

0

খবরঅনলাইন ডেস্ক: বৃষ্টিবিঘ্নিত দিনে খেলা হল মাত্র ৩৩ ওভার। এটাকে যদি দুই অংশে ভাগ করা যায়, তা হলে প্রথম অংশে দাপট দেখালেন ভারতীয় অপেনাররা। আর দ্বিতীয় অংশের নায়ক শুধুমাত্র যেমন অ্যান্ডারসন। তাঁর একটা আগুনে স্পেলেই ছারখার হয়ে গেল ভারতের টপ অর্ডার। ব্যর্থ হলেন চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানেরা।

বৃহস্পতিবার, দ্বিতীয় দিন সন্তর্পণে শুরু করেছিল ভারত। প্রথম চার ওভারে কোনো রান হয়নি। ১৮তম ওভারে রবিনসনের বলে চার মারেন রোহিত। লং লেগের দিকে ফ্লিক করে বল চারে পাঠিয়ে দেন ভারতীয় ওপেনার। দিনের প্রথম রান আসে রোহিতের ব্যাট থেকে।

Loading videos...

রান করার ক্ষেত্রে কোনো তাড়াহুড়ো ছিল না দুই ওপেনারদের মধ্যে। দু’জনেই ঠান্ডা মাথায় সামলাচ্ছিলেন রবিনসন-অ্যান্ডারসনদের। প্রথম এক ঘণ্টা খুব ভালো ভাবে সামলে দেন দুই ওপেনার। তার পরেই বল করতে আসেন স্যাম কারেন।

মধ্যাহ্নভোজনের ঠিক আগেই রবিনসনের বলে আউট হয়ে যান রোহিত। শর্ট বল মারতে গিয়ে ক্যাচ দিলেন কারেনের হাতে। ৩৬ করে ফেরেন তিনি। প্রায় একশো রানের কাছাকাছি জুটি তৈরি করে ইনিংস গড়ার জন্য শক্ত জমি তৈরি করে দেন দুই ওপেনার।

বেশ কয়েকটা ম্যাচে বড়ো রান নেই চেতেশ্বর পুজারার ব্যাটে। এ দিন তাঁর কাছে একটা বড়ো পরীক্ষা ছিল। কিন্তু শুরু থেকেই নড়বড়ে ছিলেন তিনি। রবিনসনের বলে এলবিডব্লিউয়ের আবেদন হয়েছিল। আম্পায়ার আউট দিয়ে দিয়েছিলেন। কিন্তু ডিআরএসের জন্য বেঁচে যান পুজারা।

যদিও, এই বেঁচে যাওয়া ছিল ক্ষণস্থায়ী। কিছুক্ষণের মধ্যেই অ্যান্ডারসনের নিচু হয়ে আসা বলে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিং রুমে ফেরেন তিনি। ঠিক পরের বলেই অ্যান্ডারসনকে সামলাতে না পেড়ে আউট হয়ে যান বিরাট কোহলি।

এরই মধ্যে উইকেট কামড়ে বসেছিলেন কেএল রাহুল। পেরিয়ে যান পঞ্চাশ রানের গণ্ডি। প্রায় দু’বছর পর টেস্ট ক্রিকেটে নেমেছেন রাহুল। কার্যত তৃতীয় বিকল্প ওপেনার তিনি। শুভমন গিল আর ময়াঙ্ক অগ্রবাল চোট না পেলে হয়তো তিনি সুযোগও পেতেন না। কিন্তু সুযোগ যখন পেলেন দু’হাতে লুফে নিলেন তিনি।

রাহুলের অর্ধশতরানের পরেই রান আউটে ড্রেসিং রুমে ফিরে যান অজিঙ্ক রাহানে। বিশাল চাপে পড়ে যায় ভারত। এর কিছুক্ষণের মধ্যেই নামে বৃষ্টি, যা দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত থামেনি। বর্তমানে রাহুলের সঙ্গে ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ। ভারত এখনও ইংল্যান্ডের স্কোরের থেকে ৫৮ রানে পিছিয়ে রয়েছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন