জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রত্যাশিত জয়, সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড

0

ভারত– ১৮৬/৫ (সূর্যকুমার ৬১, রাহুল ৫১)

জিম্বাবোয়ে– ১১৫ ( বার্ল ৩৫, অশ্বিন ৩/২২, পাণ্ড্য ২/১৬)

প্রত্যাশা মতোই টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের শেষ ম্যাচে জিম্বাবোয়েকে হারিয়ে দিল টিম ইন্ডিয়া। রবিবার প্রথমে ব্যাট করে ১৮৬ রান তোলে ভারত। সেই রান তাড়া করতে নেমে জিম্বাবোয়ে ইনিংস শেষ ১১৫ রানে।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। সূর্যকুমার এ দিনও নিজের দাপট দেখালেন। অপরাজিত ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সূর্যকুমার যাদব। লোকেশ রাহুল ৫১ রান করেন। এ দিন বিরাট ২৬ রান করেন।

এই রানের পাহাড় টপকানো জিম্বাবোয়ের জন্য বেশ কঠিন হয়ে গিয়েছিল। তিনটি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। দু’টি করে উইকেট নেন মহম্মদ শামি এবং হার্দিক পাণ্ড্য। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিংহ এবং অক্ষর পটেল।

এই নিয়ে চতুর্থ বার টি-২০ বিশ্বকাপের সেমি ফাইলানে উঠল ভারত। এ বার লিগ পর্যায়ের শেষ ম্যাচে মাঠে নামার আগেই ভারতের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়ে গিয়েছিল। অন্য দিকে বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল জিম্বাবোয়ের। তবে ভারত বনাম জিম্বাবোয়ে ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছিল গ্রুপ চ্যাম্পিয়ন হবে কারা। এক নম্বরে থেকে সেমিফাইনালে যেতে হলে জিম্বাবোয়ের বিরুদ্ধে জয় তুলে নেওয়া জরুরি ছিল রোহিত শর্মাদের। আর সেটাই করল টিম ইন্ডিয়া। আগামী বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে নামবে রোহিত ব্রিগেড।

সেমিফাইনালের খেলা

টি-২০ বিশ্বকাপ ২০২২-এর গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে ৭১ রানের ব্যবধানে জিম্বাবোয়েকে হারিয়ে দেওয়ার পর গ্রুপ ২ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে উঠে গেল ভারত। এই গ্রুপ থেকেই সেমিফাইনালে পৌঁছেছে পাকিস্তানও।

প্রথম সেমিফাইনাল: নিউজিল্যান্ড বনাম পাকিস্তান – ৯ নভেম্বর – এসসিজি, সিডনি

দ্বিতীয় সেমিফাইনাল: ভারত বনাম ইংল্যান্ড – ১০ নভেম্বর – অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন