indiateam

ওয়েবডেস্ক: বিশ্বকাপের মতো বড়ো টুর্নামেন্টে বা কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে বরাবরই নীল জার্সিতে অংশগ্রহণ করে ভারতীয় ক্রিকেট দল। চলতি বিশ্বকাপেও যা লক্ষ করা যাচ্ছে। তবে বিশ্বকাপের মাঝেই কি সেই ছবি বদলাতে চলেছে? রিপোর্ট অনুযায়ী অন্তত তাই শোনা যাচ্ছে।

আরও পড়ুন: আন্তর্জাতিক টি২০ ম্যাচে তিনশোরও বেশি রানে জয়!

শোনা যাচ্ছে ৩০ জুন বিশ্বকাপের বড়ো ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে জার্সি বদল হতে পারে বিরাট কোহলিদের।

ইন্ডিয়া টুডের রিপোর্ট অনুযায়ী, বিরাট কোহলিরা ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে নীল জার্সির জায়গায় কমলা জার্সি পড়তে পারেন। সেই জার্সিতে অবশ্য নীল রঙে ডোরাকাটা করা থাকতে পারে।

তবে এই জার্সি বদলের কারণ কী? বিশ্বকাপের আগে আইসিসি জানিয়েছিল, “টিভিতে সম্প্রচারিত আইসিসির টুর্নামেন্টগুলিতে অংশগ্রহণ করা দলগুলির দুটি রঙের জার্সি থাকতে হবে। শুধু আয়োজক দেশ ছাড়া। আয়োজক দেশ শুধুমাত্র একটি রঙের জার্সিতেই সারা টুর্নামেন্ট খেলতে পারবে। প্রতিটা দলকে ম্যাচের আগে নির্দিষ্ট ভাবে বলে দেওয়া হবে তারা কোন জার্সি পরে ম্যাচে নামবে”।

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা সবুজ জার্সি ছেড়ে হলুদ জার্সি পড়ে মাঠে নামে বাংলাদেশের বিরুদ্ধে। যাদেরও কী না জার্সির রং সবুজ।

শুধু তাই নয়, ২২ জুন ভারতের বিরুদ্ধে ম্যাচে জার্সি বদল হতে পারে আফঘানিস্তানের। কেন না ভারতের মতো তারাও নীল জার্সিতে খেলে। তবে ইতিমধ্যেই আফঘানিস্তান জানিয়ে দিয়েছে তাদের অ্যাওয়ে জার্সি লাল রংয়ের হবে। সঙ্গে নীল ডোরাকাটা থাকবে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন