জাদেজার শতরান, ব্যাটে-বলে আগুন বুমরাহর, পুরোপুরি চালকের আসনে ভারত

0

বার্মিংহ্যাম: ঋষভ পন্থের পর রবীন্দ্র জাদেজার শতরান। তার পর ব্যাট-বলে জ্বলে ওঠা অধিনায়ক জসপ্রীত বুমরাহর। এজবাস্টন টেস্টে পুরোপুরি চালকের আসনে বসে পড়ল ভারত।

শুক্রবার টেস্টের প্রথম দিনে পন্থের সঙ্গে ২২২ রানের জুটি গড়েছিলেন জাডেজা। পন্থ শতরান করলেও, জাডেজা অপরাজিত ছিলেন ৮৩ রানে। শনিবার খেলা শুরু হতেই শতরান করেন তিনি। ১৮৩ বলে শতরান করেন জাডেজা।

এজবাস্টনে জাডেজা শতরানের পর তরোয়ালের মতো ব্যাট চালান। সাজঘরে বিরাট কোহলি। বাচ্চাদের মতো লাফিয়ে উঠলেন। ভারতীয় দল একটা সময় পাঁচ উইকেট হারিয়ে যে জায়গায় ছিল, সেখান থেকে প্রথম ইনিংসে রান ক্রমশ বেড়ে গেল ভারতের।

সেই ইনিংস যদিও তার পর আর বেশি ক্ষণ স্থায়ী হয়নি। ১৯৪ বলে ১০৪ রান করে আউট হয়ে যান জাডেজা। ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৪১৬ রানে। ৯৮ রানে পাঁচ উইকেট হারানো ভারতকে এই জায়গায় পৌঁছে দেওয়ার পিছনে বড় ভূমিকা নিলেন জাডেজা এবং পন্থ।

যদিও ভারতের এই রানকে এই পর্যায়ে পৌঁছে দেওয়ার জন্য আরও একটা বড়ো কৃতিত্ব দিতে হবে জসপ্রীত বুমরাহকে। স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ব্যাট চালিয়ে ৩৫ রান তোলেন তিনি। এখনও পর্যন্ত টেস্টে এক ওভারে এটাই সর্বোচ্চ রান সংগ্রহ।

ইংল্যান্ডের ব্যাটিং শুরু হতে ফের একবার বুমরাহর বিক্রম। অতি দ্রুত তিনজন ব্যাটসম্যানকে আউট করে দেন অধিনায়ক। তাঁর প্রথম তিন শিকার হলেন অ্যালেক্স লিজ, জাল ক্রলি এবং ওলি পপ। দিনের শেষলগ্নে একটি একটি উইকেট তুলে নেন মহম্মদ সিরাজ এবং মহম্মদ শামি। এর ফলে ইংল্যান্ডের স্কোর হয়েছে ৫ উইকেটে ৮৪।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন