এক দিকে বৃষ্টি, অন্য দিকে আগ্রাসী রাবাদা, কিছুটা ছন্দপতন ভারতের

0
Faf du Plessis and Kohli
ছবি সৌজন্যে: এপি

ভারত: ২২৪/৩ (রোহিত: ১১৭, অজিঙ্কে রাহানে: ৮৩, রাবাদা: ২-১৪)

ওয়েবডেস্ক: শনিবার রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে সাউথ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় এবং শেষ টেস্টের শুরুটা মোটের উপর ভালো হল না। শুরুতেই বৃষ্টি এবং আলোর অভাবে বেশ কিছুক্ষণের জন্য বন্ধ থাকে খেলা। এর পর সাউথ আফ্রিকার বোলার কসিগো রাবাদার আচমকা আগ্রাসী বোলিংয়ের মুখে পড়ে অস্বস্তিতে পড়তে হয় বিরাট কোহলি অ্যান্ড কোং-কে। তবে ওপেনার রোহিত শর্মার দুর্দান্ত পারফরমেন্স এ দিন ফের আগের দুই টেস্টের পরিণতির দিকে এগিয়ে যাওয়ার আশা দেখাচ্ছে।

এ দিন টসে জিতে ব্যাটিং নেয় ভারত। এর আগে বিশাখাপত্তনম এবং পুণের পুনরাবৃত্তির অদমমনীয় প্রত্যাশাকে সঙ্গে নিয়ে ময়দানে নেমে হতাশ করেন মায়াঙ্ক আগরওয়াল। রাবাদার বলে মাত্র ১০ রানে প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে। চলতি টেস্ট সিরিজে একটি ডবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরির মালিক মায়াঙ্কের পদাঙ্ক অনুসরণ করতে দেখা যায় চেতেশ্বর পুজারাকেও। উল্টো দিকে সেই রাবাদা। খাতা খোলার আগেই বিদায় জানান পুজারা।

মাঠ ঝেঁপে তখন বৃষ্টি

মায়াঙ্ক-পুজারার মতোই দলকে হতাশ করে ব্যাট-প্যাড তুলে রাখতে হয় অধিনায়ক বিরাটকে। এনরিচ নর্তজের আবেদনে আম্পায়ারের শিলমোহর পড়লে ভারতীয় শিবির কিছুটা মুষড়ে পড়ে। ফলত, লাঞ্চ ব্রেকের আগে পর্যন্ত ২৩ ওভার ব্যাট করে ভারত ৭১ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। কিন্তু মাত্র ১২ রানেই তাঁর প্যাভিলিয়ন-গমন, হতাশা বাড়ানোর সুযোগ পায়নি রোহিত-জাদুতে।

মাত্র ৫৮ ওভারে শেষ হয় তৃতীয় টেস্টের প্রথম দিন। ভারত তিন উইকেট হারিয়ে ২২৪। রবিবার রোহিত শর্মা ব্যাট হাতে নামবেন পকেটে ১১৭ রান নিয়ে। অন্য দিকে সেঞ্চুরির হাতছানি রয়েছে অজিঙ্ক রাহানে। তিনি ৮৩ রানে অপরাজিত।

Rohit Sharma
রোহিতের দখলে তখন সেঞ্চুরি

[ আরও পড়ুন: একই দিনে ধোনি এবং গাওস্করকে ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা! ]

ভারত-সাউথ আফ্রিকা তিন টেস্টের সিরিজের ফয়সলা হয়ে গিয়েছে আগের দু’টি টেস্টেই। সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকায় ভারত অনেকটাই স্বস্তিতে। তবে দেশের মাঠ থেকে সাউথ আফ্রিকাকে খালি হাতে ফেরত পাঠানোর সুযোগ হাতছাড়া করতে চাইছে না ভারত। এ দিন প্রথম সেশনে ভারতকে তিন উইকেট হারাতে হলেও পরের দু’টিতে শুধুই ঘাম ঝরেছে প্রোটিয়াদের।

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.