ওয়েবডেস্ক: চিরকাল হয়ে এসেছে। এ বার হচ্ছে না। বিদেশ সফরে উড়ে যাওয়ার আগে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের সাংবাদিক বৈঠক বাতিল করে দিল বিসিসিআই। সোমবার তা হওয়ার কথা ছিল। সে দিনই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২টি টি-২০ খেলতে ফ্লোরিডা যাচ্ছে ভারতীয় দল। বাকি একটি টি-২০ এবং ওয়ান ডে ও টেস্টগুলি খেলা হবে ওয়েস্ট ইন্ডিজেই।

বিশ্বকাপের পর থেকেই বিরাট ও রোহিতের দ্ব্ন্দ্বের কথা সামনে এসেছে। শনিবার একটি কবাডি ম্যাচে বিরাটকে দেখা গেলেও সাংবাদিক বৈঠক বাতিল করা হয়। সোমবার সকালে একটি প্রচারমূলক ইভেন্টে তিনি উপস্থিত থাকলেও সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেবেন না। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, “সাংবাদিক বৈঠকের জন্য কিছুতেই সময় বের করা যায়নি।”

শোনা যাচ্ছিল, পরিবারের সঙ্গে সময় কাটানোর ক্ষেত্রে অধিনায়ক ও কোচকে বোর্ড বিশেষ সুবিধা দেওয়ার পর থেকেই দ্ব্ন্দ্বের শুরু। বিষয়টি আরও প্রচার পায়, রোহিত টুইটারে বিরাটের স্ত্রী অনুষ্কাকে ‘আনফলো’ করার পর। যদিও এ নিয়ে রোহিত প্রকাশ্যে কোনো কথা বলেননি।

বিশ্বকাপ সেমিফাইনালে ভারতের হারের পর ড্রেসিংরুমে বোলারদের ভর্ৎসনা করা হয়েছিল বলে খবর। তাতে বোলিং ইউনিট ক্ষুব্ধ হয়। তাঁদের বক্তব্য ছিল, হারের দায় মূলত ব্যাটসম্যানদের। যদিও বিরাট পরে বলেন, ভারতীয় দলের ড্রেসিংরুমে খেলোয়াড়দের বকাবকি করার সংস্কৃতি অনেক দিন হল বন্ধ করা হয়েছে।

এই ঘটনাও অধিনায়ক ও সহ-অধিনায়কের মধ্যে দ্ব্ন্দ্ব বাড়ায়। গণমাধ্যমে এ নিয়ে বহু চর্চা হয়। সফরের আগে সাংবাদিক বৈঠকে এ নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক ছিল। বৈঠক বাতিল করে সেটাই এড়ানো হল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন