ওয়েবডেস্ক: একদিনের আন্তর্জাতিকে দ্বাদশ সেঞ্চুরিটি করলেন শিখর ধাওয়ান। এদিন তাঁর অপরাজিত ১০০ রানের(৮৯ বলে) হাত ধরে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারাল ভারত। সিরিজ জিতে নিল ২-১ ফলে। এদিনের ইনিংসের সঙ্গে সঙ্গেই ওয়ান ডে-তে ৪০০০ রান করলেন ধাওয়ান। নিলেন ৯৫টি ইনিংস। ভারতীয়দের মধ্যে দ্বিতীয় দ্রুততম ৪০০০ রানের মালিক হলেন ধাওয়ান। তাঁর আগে রয়েছেন কেবল বিরাট কোহলি। ৪০০০ রান করতে ৯৩টি ইনিংস নিয়েছিলেন বিরাট। সারা পৃথিবীর নিরিখে এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকলেন ধাওয়ান।

এদিন টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত। কুলদীপ ও চাহাল তিনটি করে উইকেট নিয়ে শ্রীলঙ্কাকে বেঁধে ফেলেন ২১৫ রানে। কাজে আসেনি থরঙ্গা ও সমরবিক্রমার ১৪৫ রানের পার্টনারশিপ।

পরে ব্যাট করতে নেমে রোহিত তাড়াতাড়ি আউট হয়ে গেলেও ধাওয়ান ও শ্রেয়স আয়ার বড়ো পার্টনারশিপ গড়েন। আগের দিনের মতো এদিনও শতরান মিস করলেন শ্রেয়স(৬৫)। ৩২.১ ওভারেই ২১৬ রান তুলে নেয় ভারত।

এ সবের মধ্যেই এদিন কপিল দেবের ৩১ বছরের পুরোনো কীর্তি ছুঁলেন হার্দিক পান্ড্য। ১৯৮৬ সালে এক ক্যালেন্ডার বছরে ওয়ান ডে-তে ৫০০ রান ও ৩০-এর বেশি উইকেট নিয়েছিলেন কপিল। কপিল করেছিলেন ৫১৭ রান ও নিয়েছিলেন ৩২টি উইকেট। এদিন ২ উইকেট নিয়ে পান্ড্য এ বছর তাঁর উইকেটের সংখ্যা করে ফেললেন ৩১। এ বছর তিনি ওয়ান ডে-তে ৫৫৭ রান করেছেন।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here