টেস্টে ফিরলেন ঋদ্ধিমান, একদিনের দলে বড়ো চমক

0

ওয়েবডেস্ক: চোটের জন্য প্রায় এক বছর দলের বাইরে থাকার পর অবশেষে ভারতীয় টেস্ট দলে ফিরলেন ঋদ্ধিমান সাহা। ওয়েস্ট ইন্ডিজ সফরগামী টেস্ট দলে বিশেষ চমক না থাকলেও একদিনের দলের বেশ কিছু চমকপ্রদ পরিবর্তন করেছে নির্বাচক কমিটি।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল নির্বাচনী বৈঠক ছিল রবিবার। দল নির্বাচন নিয়ে একাধিক প্রশ্ন ঘোরাফেরা করেছে। ধোনি যে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন না আগেই জানিয়ে দিয়েছেন। তবুও দেখার ছিল, বিশ্বকাপের সেমিফাইনালে আকস্মিক হারের পর কোনো পরিবর্তন ভারতীয় দলে করা হয় কি না।

টেস্ট দলে বিশেষ কোনো পরিবর্তন নেই। এবং যে ধরনের দল হওয়ার কথা ছিল, সে রকমই হয়েছে। তবে দলে ফিরেছেন ঋদ্ধিমান। টেস্টে ইতিমধ্যেই যে হেতু ঋষভ পন্থ দুর্দান্ত ব্যাটিং প্রদর্শন করেছেন, তাই ঋদ্ধি যে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দলে ঢুকলেন তা বলাই বাহুল্য। পাশাপাশি টেস্ট-দলে জায়গা পেয়েছেন শামিও। তৃতীয় ওপেনার হিসেবে বাংলার অভিমন্যু ঈশ্বরনকে ক্যারিবিয়ানে নিয়ে যাওয়ার হাওয়া উঠলেও, নির্বাচকরা ময়াঙ্ক আগরওয়াল এবং কেএল রাহুলকেই দুই ওপেনার হিসেবে ওয়েস্ট ইন্ডিজ নিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন বছরের প্রথম ট্রফিটি জিততে পারলেন না পিভি সিন্ধু

অন্য দিকে একদিনের দল থেকে ছিটকে গিয়েছেন দীনেশ কার্তিক। তাঁর জায়গায় দলে এসেছেন শ্রেয়স আয়ার। বিজয় শংকর ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছেন না বলে তাঁর জায়গায় দলে জায়গা পেয়েছেন মনীশ পাণ্ডে। সম্পূর্ণ সুস্থ হয়ে যাওয়ায় ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন শিখর ধাওয়ান। একদিনের এবং টি২০ সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে জশপ্রীত বুমরাহকে। দুটো দলে জায়গা পেয়েছেন দুই উঠতি পেসার খলিল আহমেদ এবং নবদীপ সাইনি।

টেস্ট দল– ময়াঙ্ক, রাহুল, পুজারা, বিরাট (অধিনায়ক), রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারী, রোহিত, পন্থ, ঋদ্ধিমান, অশ্বিন, জাদেজা, কুলদীপ, ইশান্ত, শামি, বুমরাহ, উমেশ যাদব

একদিনের দল– ধাওয়ান, রোহিত (সহ অধিনায়ক), বিরাট (অধিনায়ক), রাহুল, শ্রেয়স, মনীশ, পন্থ, জাদেজা, কুলদীপ, চাহল, কেদার, শামি, ভুবনেশ্বর, খলিল আহমেদ, নবদীপ সাইনি।

টি২০ দল– ধাওয়ান, রোহিত (সহ অধিনায়ক), বিরাট (অধিনায়ক), রাহুল, শ্রেয়স, মনীশ, পন্থ, ক্রুণাল পাণ্ড্য, জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহর, ভুবনেশ্বর, খলিল আহমেদ, দীপক চাহর, নবদীপ সাইনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here