ওয়েবডেস্ক: টেস্টে রোহিত শর্মার ওপেনিংয়ের ওপরে সরাসরি শিলমোহর পড়ে গেল বলা চলে। কারণ সাউথ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামা বিরাটদের টেস্ট দল থেকে বাদ পড়েছেন কেএল রাহুল। তাঁর বিকল্প কোনো ওপেনার নয়, মিডিল অর্ডার ব্যাটসম্যান শুভমান গিলকে নেওয়া হয়েছে দলে। পাশাপাশি চমক রয়েছে উইকেটকিপার বাছাইয়েও।

সাউথ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের দল বৃহস্পতিবার ঘোষণা করেছে বিসিসিআই। ওই দল বাছাইয়ের পর নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ সরাসরিই বলে দিয়েছেন, “টেস্টের ওপেনার হিসেবে রোহিতকে সুযোগ দেওয়া উচিত।” নির্বাচক কমিটির এই সিলমোহরের পর ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে রোহিতই যে ওপেন করতে নামবেন তা আর বলার অপেক্ষা রাখে না।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে থেকেই রোহিতকে টেস্ট ওপেনার করার ব্যাপারে জোর সওয়াল করে আসছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর দাবি ছিল, রোহিতের মতো প্রতিভাকে টেস্ট দলের বাইরে রাখা অপরাধ। পাশাপাশি হনুমা বিহারী এবং অজিঙ্ক রাহানে দু’ জনেই রান পেয়ে যাওয়ায় রোহিতের মিডিল অর্ডারে কোনো জায়গা নেই বলে জানান সৌরভ। সৌরভের মতই এ বার বিসিসিআইয়ের মত হয়ে দাঁড়াল।

আরও পড়ুন ‘ভারতের কোনো ভূমিকাই নেই,’ পাকিস্তানের মন্ত্রীকে পালটা শ্রীলঙ্কার

পাশাপাশি উইকেটকিপারের জায়গাতেও চমক রয়েছে। সাধারণত দেশের মাঠে কোনো সিরিজ হলে দু’ জন উইকেটকিপার রাখা হয় না। কিন্তু এ বার দলে ঋষভ পন্থ এবং ঋদ্ধিমান দু’ জনেই রয়েছেন। কানাঘুষো এমনও শোনা যাচ্ছে যে উইকেটকিপিংয়ে দুর্দান্ত হওয়ায় হয়তো ফের দরজা খুলে যেতে পারে ঋদ্ধির।

দেখে নিন ১৫ জনের দলটি: বিরাট, ময়াঙ্ক, রোহিত, পুজারা, রাহানে, বিহারী, পন্থ, ঋদ্ধিমান, অশ্বিন, জাদেজা, কুলদীপ, শামি, বুমরাহ, ইশান্ত, গিল।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন