Indo-pakfinal

ওয়েবডেস্ক: শনিবার পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপ টি২০-র ফাইনালে ভারত। এই নিয়ে রেকর্ড সপ্তমবার এই টুর্নামেন্টের ফাইনালে ভারতের মহিলা ক্রিকেটাররা। শেষ ছ’বার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ভারত।

এ দিন শুরু থেকেই ম্যাচে দাপট ভারতীয় মহিলাদের। ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয় পাকিস্তানের। প্রথম চার ওভারেই তিন উইকেট হারায় তারা। প্রথম এগারোয় মাত্র দু’জন ওপেনার নাহিদা খান এবং ছয় নম্বরে ব্যাট করতে আসা সানা মির দু’অঙ্কের রানের গণ্ডি টপকালেন। যত সময় যায় ব্যাটিংয়ে বিপর্যয় অব্যাহত থাকে তাঁদের। সৌজন্যে ভারতের এক্তা বিস্ট। চার ওভারে তিনটি উইকেট নিলেন তিনি। ফলে একশোর গণ্ডিও টপকাতে ব্যর্থ পড়শি দেশ। ৭ উইকেটে ৭২ রানে শেষ তাদের ইনিংস।

ব্যাট করতে নেমে অবশ্য শুরুটা মোটেই ভালো হয়নি ভারতের। পাঁচ রানে অভিজ্ঞ মিতালি রাজ এবং দীপ্তি শর্মার উইকেট হারান তাঁরা। তবে এখানেই যা, এর পর আর ফিরে তাকাতে হয়নি তাঁদের। অধিনায়ক হরমনপ্রীত কৌর এবং স্মৃতি মান্ধান তৃতীয় উইকেটে ৬৫ রানের পার্টনারশিপ করে যান। ফলে ২৩ বল হাতে রেখেই ভারত সহজেই জয়ের রাস্তায় পৌঁছে যায়।

ম্যাচের সেরা এক্তা বিস্ট। তবে ফাইনালেও ফের ভারত এবং পাকিস্তান মুখোমুখি হতে পারে। কিন্তু সবই নির্ভর করছে বাকি ম্যাচগুলির ওপর।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন