প্রথম সেশন সামলে দিলেন গিল-পুজারা, ট্রফির স্বপ্ন জিইয়ে রাখল ভারত

0

খবরঅনলাইন ডেস্ক: জয়ের জন্য করতে হবে ২৪৫ রান। ড্র-এর জন্য বাঁচতে হবে অন্তত ৬০টি ওভার। এই দুটোর কোনো একটা করতে পারলেই অস্ট্রেলিয়া থেকে ফের একবার বর্ডার-গাওস্কর ট্রফি ছিনিয়ে নেবে ভারত।

মঙ্গলবার ব্রিসবেন টেস্টের পঞ্চম দিনের প্রথম সেশনটা অসাধারণ খেলেছে ভারত। সেই কারণেই অজিঙ্ক রাহানের হাতে ট্রফি উঠে আসার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে। এই সেশনে একজন নায়ক, শুভমন গিল। অন্যদিকে একের পর এক বাউন্সার সামলেও অত্যন্ত ধৈর্যের পরিচয় দিচ্ছেন চেতেশ্বর পুজারা।

এ দিন খেলা শুরুর কিছুক্ষণের মধ্যে রোহিত শর্মার উইকেট হারায় ভারত। ‘অনিশ্চয়তার করিডর’-এ বলটা রেখেছিলেন প্যাট কামিন্স। ব্যাট চালাতে গিয়ে খোঁচা দিয়ে দেন রোহিত। নিজেদের ডান দিকে ঝাঁপিয়ে দুরন্ত ক্যাচ তালুবন্দি করেন অধিনায়ক টিম পেইন।

অস্ট্রেলিয়া শুরুতেই বিশাল বড়ো ধাক্কা দিলেও দ্রুত সেই ধাক্কা কাটিয়ে ওঠে ভারত। আর এর নেপথ্যে শুভমন গিল। আগ্রাসী ঢঙেই ব্যাট করতে শুরু করেন তিনি। মেলবোর্নে নিজের অভিষেক ইনিংসে যে ভাবে ব্যাট করছিলেন তিনি, এ দিনও সেটারই ঝলক ছিল। একাধিক বাউন্ডারি মারার পাশাপাশি একটি ছক্কাও হাঁকান তিনি। দ্রুত অর্ধশতরানও পূর্ণ করেন গিল।

অন্যদিকে পুজারা অত্যন্ত ধৈর্যের পরিচয় দিচ্ছেন। মধ্যাহ্নভোজন পর্যন্ত ৯০টা বল খেললেও তিনি রান করেছেন মাত্র ৮। প্রথম সেশনে অজি বোলারদের একের পর এক বাউন্সার তাঁকে সামলাতে হয়েছে। কিন্তু কোনো কিছুই তাঁর উইকেট টলাতে পারেনি।

বিরতিতে ভারতের স্কোর এক উইকেটে ৮৩। ৬৪ রানে অপরাজিত রয়েছেন গিল।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

অনবদ্য দেবজিৎ, দশ জনে খেলেও চেন্নাইকে আটকে দিল ইস্টবেঙ্গল

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন