কলকাতা: লোঢা কমিটির সুপারিশ মেনে আইপিএল ফাইনাল এবং পরবর্তী আন্তর্জাতিক ম্যাচের মধ্যে পনেরো দিন রাখতেই হবে। সেই কারণ দেখিয়ে বদলে গেল ২০১৯-এর বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের দিন। ৪ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত।

কলকাতায় আইসিসির একজিকিউটিভ মিটিং-এ এই সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে ঠিক ছিল ২ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচটি খেলবে ভারত। সামনের বছর ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হচ্ছে বিশ্বকাপ।

বিসিসিআইয়ের এক আধিকারিক বলেন, “২০১৯-এ ২৯ মার্চ থেকে ১৯ মে পর্যন্ত আইপিএল হবে। বিশ্বকাপ শুরু ৩০ মে। কিন্তু আমাদের অন্তত পনেরো দিনের গ্যাপ রাখতেই হবে। তাই ২ জুনের বদলে ৪ জুন এই প্রথম ম্যাচ খেলবে ভারত।”

গত কয়েকটি আইসিসি ইভেন্টে ভারত সব সময়ে পাকিস্তানের সঙ্গে খেলেও টুর্নামেন্টের যাত্রা শুরু করে। যেমনটা হয়েছিল ২০১৫-এর বিশ্বকাপে এবং গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফির সময়ে। কিন্তু এ বার সেটা হচ্ছে না। যদিও পাকিস্তানের বিরুদ্ধে ভারত ম্যাচ খেলবেই কারণ সামনের বছর বিশ্বকাপটি ১৯৯২-এর বিশ্বকাপের ফরম্যাটে খেলা হবে। অর্থাৎ প্রতিটা দল প্রতিটা দলের সঙ্গে খেলবে। বিশ্বকাপের পুরো সূচি অবশ্য এখনও প্রকাশিত হয়নি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here