bcci

ওয়েবডেস্ক: সোমবার মুম্বইয়ে বিশ্বকাপে ভারতীয় দল ঘোষণা করবে বিসিসিআইয়ের নির্বাচকমণ্ডলীর সদস্যরা। শেষ কয়েক বছরের পারফরমেন্স অনুযায়ী দলের তেমন চমকের সম্ভাবনা খুবই কম। তবু কেমন হতে পারে বিশ্বকাপে ভারতের দল? আসুন একবার দেখে নেওয়া যাক।

ব্যাটসমান – এই বিভাগে রয়েছেন দলের অধিনায়ক বিরাট কোহলি। তাঁর সঙ্গে সম্ভাব্য দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। তবে বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল চতুর্থ স্থানে কে ব্যাট করবেন, তা নিয়ে লড়াইয়ে রয়েছেন বেশ কয়েকজন। সম্ভবত এই তালিকায় সুযোগ পেয়ে যাবেন অম্বতি রায়ুডু, কেদার যাদব এবং কেএল রাহুল তিনজনেই।

উইকেটরক্ষক – এই তালিকায় প্রথম পছন্দ অবশ্যই এমএস ধোনি। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে সবচেয়ে এগিয়ে ঋষভ পন্থ।

অলরাউন্ডার – এই বিভাগে প্রথম পছন্দ হার্দিক পাণ্ড্য। তবে গত কয়েক ম্যাচে জাতীয় দলের জার্সিতে নিজেকে প্রমাণ করার চেষ্টা করেছেন বিজয় শঙ্করও। ফলে পাণ্ড্যর সঙ্গে যাওয়ার সম্ভাবনা রয়েছে তাঁরও।

পেস বোলিং – এই বিভাগে ভারতের প্রথম পছন্দ জাসপ্রীত বুমরাহ। তাঁর সঙ্গী হিসাবে রয়েছেন মহম্মদ শামি। তৃতীয় স্থানে এগিয়ে ভুবনেশ্বর কুমার।

স্পিন বোলিং – ভারতের অন্যতম প্রধান অস্ত্র স্পিন বোলিং। এই বিভাগে দলের দায়িত্ব সামলানোর সম্ভাবনা সবচেয়ে বেশি দুই তরুণ বোলার কুলদীপ যাদব এবং য়ুজবেন্দ্র চাহালের ওপর।  

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here