ওয়েবডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের প্রথম স্বাধীন ডিরেক্টর হলেন পেপসিকোর চেয়ারম্যান এবং সিইও ইন্দ্রা নুই। শুক্রবার আইসিসির একটি সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী জুনে আইসিসির দায়িত্বভার গ্রহণ করবেন ইন্দ্রা।

উল্লেখ্য, গত বছর প্রশাসনিক কাঠামোয় বড়ো ধরনের পরিবর্তন আনার কথা ঘোষণা করেছিল আইসিসি। ১৭ জন ডিরেক্টর নিয়ে বোর্ডের সম্প্রসারণ করতে চেয়েছিল তারা। যার মধ্যে একজনকে স্বাধীন ডিরেক্টর নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়, যাকে অবশ্যই মহিলা হতে হত। এ ছাড়াও সিদ্ধান্ত হয় যে বোর্ডে থাকবেন ১২ জন পূর্ণ সদস্য, তিনজন সহযোগী ও আইসিসি চেয়ারম্যান।

ইন্দ্রাকে আইসিসিতে স্বাগত জানিয়েছেন বোর্ডের বর্তমান চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। তিনি বলেন, “ইন্দ্রাকে এই পদে আমি স্বাগত জানাচ্ছি। একজন স্বাধীন মহিলা ডিরেক্টর আইসিসির পরিচালনায় আরও নতুনত্ব নিয়ে আসবে বলে মনে করি। তাঁকে বিশ্বের অন্যতম ক্ষমতাশালী মহিলা হিসেবে গণ্য করা হয়। তাঁকে পেয়ে আমরা ধন্য।”

নতুন এই দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ইন্দ্রা। তিনি বলেন, “আমি ক্রিকেট খেলা ভালোবাসি। ছোটোবেলায় আমি কলেজে খেলেছিলাম। এই খেলা আমাকে সততা, সম্মান ও দলগত ভাবে কাজ করতে শিখিয়েছে।” আপাতত তাঁকে দু’বছরের জন্য নিয়োগ করেছে আইসিসি। তবে পরবর্তীকালে দু’বার তিনি পুনরায় নির্বাচিত হতে পারেন। সুতরাং ডিরেক্টর হিসেবে সর্বোচ্চ ছ’বছর ওই পদে থাকতে পারেন ইন্দ্রা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন